টাইমলাইনআবহাওয়া

ঝড়ো হাওয়ার সাথে জারি থাকবে বৃষ্টি, সতর্কতা জারি করল আবহাওয়া দফতর

বাংলাহান্ট ডেস্কঃ সকাল থেকেই বৃষ্টি শুরু হয়েছে কলকাতার আকাশে। আবহাওয়ার দফতর (Weather office) জানাচ্ছে, ধীরে ধীরে পশ্চিমের দিকে সরতে শুরু করেছে বঙ্গোপসাগরের নিম্নচাপ। তবে বুধবার থেকে জারী হওয়া এই বর্ষণ মুখর বৃষ্টিপাতের সঙ্গে বৃহস্পতিবার সঙ্গী হবে ঝোড়ো হাওয়া। জারী থাকবে ভারী বৃষ্টিপাত।

rain 15 Bangla Hunt Bengali News

উত্তর বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপ শক্তিবৃদ্ধি করছে। আবহাওয়াবিদদের আশঙ্কা এই শক্তি সম্বলিত নিম্নচাপের অবস্থান গাঙ্গেয় পশ্চিমবঙ্গ, উড়িষ্যা, উপকূলের সাগর। সগঠিত নিম্নচাপ এবং মৌসুমি অক্ষরেখার জেরে বৃষ্টি জারী রয়েছে বাংলার দক্ষিণের আকাশে।

rain1 Bangla Hunt Bengali News

আজকের তাপমাত্রা
আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। টানা কয়েকদিনের বৃষ্টিতে তাপমাত্রার পারদ কিছুটা হলেও কমেছে। বৃহস্পতিবার সকাল থেকেই বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি শুরু হয়েছে। কালো মেঘ ধীরে আছে গোটা আকাশ। বেলার দিকে এই বৃষ্টির পরিমাণ আরও বাড়বে। তবে রাতের দিকে হালকা বৃষ্টি দেখা যাবে।

rain 8 Bangla Hunt Bengali News

জারী সতর্কতা
ভারী বৃষ্টিপাত এবং ঝোড়ো হাওয়ার কারণে বৃহস্পতিবার সমুদ্র উত্তাল হওয়ার সম্ভাবনা রয়েছে। সমুদ্র উপকূলবর্তী বিশেষত দীঘা মন্দারমনি সাগরদ্বীপ শহর সমুদ্রসৈকতে সতর্কতা জারী করা হয়েছে। সেইসঙ্গে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে মৎস্যজীবীদের সমুদ্র যাত্রায় নিষেধ করা হয়েছে।

Back to top button