আবহাওয়াটাইমলাইন

আর কয়েক ঘন্টার মধ্যেই বাংলার ৫ জেলায় ঘনিয়ে আসছে জোর বৃষ্টি: আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্ক: উত্তরবঙ্গে চলছে আবহাওয়ার (weather) জোরদার ম‍্যাচ। বিগত কয়েক দিনের বৃষ্টিতে নাজেহাল অবস্থা উত্তরের । জলমগ্ন রয়েছে বেশ কিছু এলাকা। বাড়ছে নদীর জলস্তরও। এই পরিস্থিতিতে বন‍্যার আশঙ্কাও উড়িয়ে দেওয়া যায় না।

বিহারের উপর আরও একটি নিম্নচাপ ঘনীভূত হয়েছে। যার প্রভাব উত্তরবঙ্গে পড়ার সম্ভাবনা বেশি। বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্প রাজ‍্যে ঢোকায়, দক্ষিণবঙ্গেও এই নিম্নচাপের রেশ অনুভব করা যাবে।

আজকের আবহাওয়া
আজ সকাল থেকে আকাশের মুখ সামান্য ভার রয়েছে। গতকাল বাংলার দক্ষিণবঙ্গে সেভাবে বৃষ্টির দেখা না মিললেও, উত্তরবঙ্গে চলেছে প্রবল বৃষ্টিপাত।

আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। আজ সকালের দিকে বেশ কিছু এলাকায় বজ্র বিদ্যুৎ সহ ঝড়ের সম্ভাবনা রয়েছে। তবে রাতের দিকটা মূলত আবছা থাকবে।

বাংলার আবহাওয়া
বৃষ্টির পরিমাণ কমতে শুরু করায় ধীরে ধীরে বাড়ছে তাপমাত্রার পারদ। নিম্নচাপের জেরে বাংলার উত্তরে প্রবল বৃষ্টি হয়ে চললেও, দক্ষিণে তার খুব একটা প্রভাব পড়েনি।

উত্তরবঙ্গের বিশেষত ৫ জেলায় রয়েছে ভারী বৃষ্টির সম্ভাবনা। কালিম্পং, আলিপুরদুয়ার, দার্জিলিং, কোচবিহার ও জলপাইগুড়িতে হতে পারে প্রবল বৃষ্টি। বাকি এলাকাগুলিতেও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির আশঙ্কা করছে আবহাওয়া দফতর। তবে বাংলার দক্ষিণে সেভাবে ভারি বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে।

Back to top button