আগামী মাসে ১০ দিন হবে না ব্যাঙ্কের কোন কাজ! বিপদে পড়ার আগেই দেখুন ছুটির তালিকা

   

বাংলাহান্ট ডেস্ক : ২০২৩-এর জানুয়ারি মাস তো প্রায় শেষের মুখে। আর মাত্র কয়েকদিনের অপেক্ষা, তারপরেই আসতে চলেছে ফেব্রুয়ারী মাস। আর সেই মাসেই বেশ কয়েকদিন বন্ধ হতে চলেছে ব্যাঙ্ক (Bank)। একদিন বা দুদিন নয়, প্রায় দশদিন বন্ধ থাকবেন ব্যাঙ্কের পরিষেবা (Banking services)। আপনাদের জেনে রাখা উচিৎ যে ঠিক কোন কোন দিনের জন্য বন্ধ (Close) হতে চলেছে ব্যাঙ্কগুলি।

আজকাল সবাই মোবাইল ব্যাঙ্কিং বা ইন্টারনেট ব্যাঙ্কিং-এর যুগে মানুষ তাঁর ব্যাঙ্কিং ফেসিলিটি সব মোবাইলেই পেয়ে যায়। কিন্তু যখন বড় বড় কাজগুলি করতে হয় যেমন একটি বড় অংকের টাকা ব্যাঙ্কে ডিপোজিট করতে গেলে বা টাকা তুলতে গেলে আমাদের ব্যাঙ্কে যেতেই হয়। আর সেইসব কাজগুলি বেশ কয়েকদিনের জন্য ব্যাঙ্ক বন্ধ থাকার জন্য শেষ করা সম্ভব হবে না। তাই, বিপদে পড়ার আগেই ছুটির তালিকায় (Holiday) চোখ বুলিয়ে নেওয়া খুব দরকার।

রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার পক্ষ থেকে জানানো হয়েছে যে ফেব্রুয়ারী মাসে শুধু শনিবার রবিবার নয়, মহা শিব রাত্রিতেও বন্ধ থাকতে চলছে ব্যাঙ্ক। তবে, রাজ্য অনুযায়ী এই ছুটির তালিকায় কিছু কিছু বদল হতে পারে।এবার জেনে নেওয়া কবে কবে বন্ধ থাকছে এই ব্যাঙ্কগুলি।

closed bank

৫ই ফেব্রুয়ারি, ২০২৩ – রবিবার।
১১ই ফেব্রুয়ারী, ২০২৩ – দ্বিতীয় শনিবার।
১২ই ফেব্রুয়ারী, ২০২৩ – রবিবার।
১৫ই ফেব্রুয়ারী, ২০২৩ – বুধবার (হায়দ্রাবাদের একটি ব্যাঙ্ক বন্ধ থাকবে)।
১৮ই ফেব্রুয়ারী, ২০২৩ – শনিবার (মহা শিবরাত্রি)।
১৯শে ফেব্রুয়ারী, ২০২৩ – রবিবার।
২১শে ফেব্রুয়ারী, ২০২৩ – মঙ্গলবার (গ্যাংটকের একটি ব্যাঙ্ক বন্ধ থাকবে)।
২৫শে ফেব্রুয়ারী, ২০২৩ – চতুর্থ শনিবার।
২৬শে ফেব্রুয়ারী, ২০২৩ – রবিবার।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর