ক্রিকেটখেলাটাইমলাইন

প্রথম টি-২০ চ্যালেঞ্জ কাপ জিতলো ঝুলন গোস্বামীরা, নারী শক্তির জয় হল বললেন নীতা আম্বানি

বাংলা হান্ট ডেস্কঃ গতকাল মেয়েদের টিটোয়েন্টি চ্যালেঞ্জের (T-20 challenge) মেগা ফাইনালে মুখোমুখি হয়েছিল স্মৃতি মান্দানার ট্রেলব্লেজার্স এবং হরমনপ্রীতের সুপারনোভাস। ফাইনাল ম্যাচে হরমনপ্রীত কৌরের সুপারনোভাসকে 16 রানে হারিয়ে টি-টোয়েন্টি চ্যালেঞ্জ কাপ জিতে নিল স্মৃতি মান্দানার ট্রেলব্লেজার্স।

গুরুত্বপূর্ণ ফাইনাল ম্যাচে প্রথমে ব্যাটিং করে নির্ধারিত 20 ওভারে 8 উইকেট হারিয়ে 118 রান তোলে স্মৃতি মান্দানার ট্রেলব্লেজার্স। জবাবে ব্যাট করতে নেমে মাত্র 102 রানেই শেষ হয়ে যায় সুপারনোভাসের ইনিংস। 16 রানে ম্যাচ জিতে নেয় ট্রেলব্লেজার্স।

ট্রেলব্লেজার্সের জয়ের পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন অধিনায়ক স্মৃতি মন্ধনা। ফাইনাল ম্যাচে দুর্দান্ত 49 বলে 68 রানের ইনিংস খেলেন তিনি। স্মৃতির এই ইনিংসের ওপর ভর করে নির্ধারিত 20 ওভার শেষে 118 রানে পৌঁছে যায় ট্রেলব্লেজার্স।

ট্রেলব্লেজার্সের বোলারদের সামনে এইদিন দাঁড়াতেই পারলেন না সুপারনোভাসের ব্যাটসম্যানরা। একমাত্র অধিনায়ক হরমনপ্রীত কৌর জেতার জন্য আপ্রাণ চেষ্টা করেন কিন্তু চোটের কারণে তিনিও নিজের স্বাভাবিক ব্যাটিং করতে পারেননি। 30 রানে হরমনপ্রীত আউট হওয়ার পরই স্পষ্ট হয়ে যায় যে এই ফাইনাল ম্যাচ জিততে চলেছে ট্রেলব্লেজার্স। ফাইনাল ম্যাচ হওয়ার পর এই টুর্নামেন্ট আয়োজনের অন্যতম প্রধান উদ্যোক্তা নিতা আম্বানি বলেন, ‘নারী শক্তির জয় হল। পুরুষদের পাশাপাশি ক্রিকেট জগতে নাম করছে ভারতীয় মহিলারাও।’

Back to top button