পরিবেশ রক্ষায় নতুন সমাজকে আহ্বান

   

ইন্দ্রানী সেন,বাঁকুড়া: ‘স্বচ্ছ ভারত সুস্থ ভারত’ স্লোগান কে সামনে রেখে পরিবেশ নির্মল করতে পথে নামলো পড়ুয়ারা। প্লাস্টিক বর্জন, গাছ লাগান প্রান বাঁচান, পতঙ্গ বাহিত রোগের প্রকোপ থেকে নিজেদের রক্ষা করুন সহ বিবিধ বার্তাই ছিল জনমানসে সচেতনতা বৃদ্ধির প্রয়াস বাঁকুড়ার ইন্দাসের দীঘলগ্রাম বকুল সোসাইটির। “বকুল” ইন্দাসের একটি স্বেচ্ছা সেবী সংগঠন। সারা বছর ধরেই বিভিন্ন ধরনের কর্মসূচির আয়োজন করে এই সংস্থা।

বুধবার “বকুল” সংস্থার উদ্যোগেই দীঘলগ্রাম প্রাথমিক ও মাধ্যমিক পড়ুয়াদের মধ্যে সচেতনতা বৃদ্ধি লক্ষ্যে বিভিন্ন ধরনের সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় উপহার হিসাবে প্রত্যেকের হাতে একটি করে গাছের চারা তুলেদেন সংশ্লিষ্ট সংস্থা। সংস্থার সম্পাদক তপন কুমার দে বলেন, ” গ্রামের মানুষকে সচেতন করতেই আমাদের এই উদ্যোগ। ছোটদের মধ্যে কিছু জানার আর শেখার আগ্রহ বেশী তাই আজকের অনুষ্ঠানের জন্য আমরা পড়ুয়াদের বেছে নিয়েছি। আজ স্কুলে বৃক্ষরোপণ, গাছ বিষয়ক ছড়া কবিতা শ্লোগান সহ কুইজ প্রতিযোগীতার আয়োজন করা হয়।

6b95b1a8 9920 44e5 be47 c6b8748c627bস্কুলের শিক্ষক শিক্ষিকা ছাড়াও ইন্দাস থানার পক্ষ থেকে পুলিশ আধিকারিক চয়ন কুমার ঘোষ ছাত্র ছাত্রীদের হাতে পুরস্কার তুলে দেন। দীঘলগ্রাম স্কুল থেকে বাজার পর্যন্ত একটি সচেতনতা মূলক মিছিল হয়।” এলাকার মানুষ সংশ্লিষ্ট সংস্থার এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন।

সম্পর্কিত খবর