অ্যাকশন গ্রাউন্ড জিরোয়! এবার সন্দেশখালি যাচ্ছেন অভিষেক, হবে বিরাট সভা

বাংলা হান্ট ডেস্কঃ গতকালই সন্দেশখালির (Sandeshkhali) বেতাজ বাদশা তৃণমূলের শেখ শাহজাহানকে (Sheikh Shahjahan) নিয়ে মুখ খুলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। আর এবার শোনা যাচ্ছে, সন্দেশখালি সফরে যাবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, আগামী ১০ মার্চের মধ্যে সন্দেশখালিতে সভা করবেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

   

শোনা যাচ্ছে, ঘনিষ্ঠমহলে তিনি বলেছেন, ‘আদালত একবার পুলিশকে দায়িত্ব দিক। ১০ দিনের মধ্যে শেখ শাহাজাহান গ্রেফতার হবে’। অভিষেক আরও বলেন, ‘শেখ শাহাজাহানকে গ্রেফতারের ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়িয়েছে আদালত। সন্দেশখালিকাণ্ডে আদালত কখনও সিবিআই, কখনও ইডি আবার কখনও যৌথ দায়িত্ব দিচ্ছে। যেহেতু মামলাটি এখন ডিভিশন বেঞ্চে বিচারাধীন তাই আদালত রায় ঘোষণা না করা পর্যন্ত পুলিশ সঠিকভাবে তদন্ত করতে পারছে না। তবে আদালত পুলিশের হাতে দায়িত্ব দিলে ১০ দিনের মধ্যে শেখ শাহাজাহান গ্রেফতার হবে। ‘

প্রসঙ্গত, গত প্রায় চার সপ্তাহ ধরে বাংলার হটস্পট সন্দেশখালি। স্থানীয় তৃণমূল নেতাদের (TMC Leaders) বিরুদ্ধে লাগাতার অত্যাচারের অভিযোগ তুলে রাস্তায় নেমে পড়েন সন্দেশখালির মহিলারা। চলতি মাসের শুরুতেও দফায় দফায় উত্তপ্ত হয়ে ওঠে সন্দেশখালি। বিক্ষোভ দেখাতে শুরু করেন গ্রামের মা-বোনেরা। তৃণমূল নেতা শাহজাহান শেখ এবং তার দুই ঘনিষ্ঠ নেতা শিবু হাজরা আর উত্তমের বিরুদ্ধে অত্যাচারের অভিযোগে জ্বলে ওঠে গোটা এলাকা।

ইতিমধ্যেই গণধর্ষণ, খুন সহ একাধিক অভিযোগে পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন তৃণমূল নেতা উত্তম ও শিবু। তবে এখনও পর্যন্ত শাহজাহানের টিকির নাগাল পায়নি পুলিশ। সন্দেশখালিকাণ্ডের মূল অভিযুক্ত শাহজাহান এখনও পালিয়ে বেড়াচ্ছে। এদিকে সন্দেশখালি ইস্যুকে হাতিয়ার করে ময়দানে নেমেছে বিজেপি।

মঙ্গলবারই সন্দেশখালি গিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ও বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ। শুক্রবার বসিরহাট যাচ্ছে রাজ্য বিজেপির মহিলা মোর্চার এক প্রতিনিধি দল। শেখ শাহাজাহানের গ্রেফতারির দাবিতে এবার ধরনা কর্মসূচি ঘোষণা করেছেন দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। এদিকে সন্দেশখালি নিয়ে তপ্ত আবহেই আগামী ৬ মার্চ রাজ্যে আসতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উত্তর ২৪ পরগনারই বারাসতে সভা করার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

abhishek shahjahan

আরও পড়ুন: পাগরিধারী IPS-কে ‘খালিস্তানি’, জানেন কে এই জশপ্রীত সিং? মাথা ঘুরিয়ে দেবে তার পরিচয়

তবে সন্দেশখালি নিয়ে বিজেপি যেভাবে আন্দোলনের ঝাঁঝ বাড়াচ্ছিল তার কিছুটা হলেও ম্লান হয়েছে ‘খালিস্তানি’ মন্তব্যের জেরে। এই আবহেই এবার সন্দেশখালি যেতে চলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। লোকসভা ভোটের আগে কিভাবে অভিষেক ড্যামেজ কন্টোল করে সেই দিকে নজর থাকবে সকলের।

এদিকে অভিষেককের সন্দেশখালি সফর নিয়ে তোপ দেগে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, ‘এই সভার একমাত্র উদ্দেশ্য শেখ শাহাজাহানদের রক্ষা করা। শেখ শাহাজাহানকে যদি রক্ষা করা যায়, তাহলে আগামী লোকসভা ভোটে তৃণমূলকে ভোট লুঠ করতে সাহায্য করবে’।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর