‘দুর্নীতি করলে ঠাঁই নেই দলে’, হঠাৎ কার প্রতি হুংকার ছুড়লেন সওকত মোল্লা? তুমুল আলোড়ন রাজনীতিতে

বাংলা হান্ট ডেস্ক : দুর্নীতি (Corruption) চলবে না। কড়া হুঁশিয়ারি তৃণমূল নেতার (Trinamool Congress Leader)। নবনির্বাচিত প্রধান এবং উপপ্রধানদের এবার স্পষ্ট ভাষায় জানিয়ে দিলেন ক্যানিং পূর্বের বিধায়ক সওকত মোল্লা। দুর্নীতির সঙ্গে যুক্ত হলেই প্রধান পদ থেকে তাড়িয়ে দেওয়া হবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন তিনি। নিজের পদ বাঁচাতে চাইলে কন্ট্রাক্টরদের সঙ্গে যোগাযোগ সম্পূর্ণ বন্ধ করতেও নির্দেশ দিয়েছেন তৃণমূল কংগ্রেস বিধায়ক। এই মন্তব্য করার পরই জোর চর্চা শুরু হয়েছে।

শিক্ষক নিয়োগ থেকে শুরু আবাস যোজনার ঘর-সহ একাধিক ক্ষেত্রে দুর্নীতির অভিযোগ ভুরিভুরি। অধিকাংশ ক্ষেত্রেই কাঠগড়ায় শাসকদলের নেতা কর্মীরা। যা ভোটের ময়দানে বিরোধীদের যে খানিকটা হলেও সুবিধা করে দিচ্ছে তা বলার অপেক্ষা রাখে না। তাই পঞ্চায়েত বোর্ড গঠন হতে না হতেই দলের প্রধানদের কড়া বার্তা দিলেন ক্যানিং পূর্বের বিধায়ক সওকত মোল্লা।

saokat 2

ভাঙড়ের বিজয়গঞ্জ বাজারে নবনির্বাচিত ভাঙড় ২ ব্লক অধীনস্থ নটি গ্রাম পঞ্চায়েতের প্রধান-উপপ্রধান ও নেতাদের নিয়ে বিশেষ বৈঠক করেন শওকত মোল্লা, আরাবুল ইসলামরা। সেখানেই প্রধানদের কড়া বার্তা দেন তিনি।

সওকত আর কী বলেন? যে সব প্রধান এবং উপপ্রধান মহিলা তাঁদের দলীয় এবং প্রশাসনিক বৈঠকে আসার কথা বলেছেন উপস্থিত নেতৃত্ব। এই বিষয়ে বিধায়ক সওকত মোল্লা বলেন, ‘‌দলের হয়ে কাজ করতে হবে। প্রধান পদ সামলানোর পাশাপাশি সংগঠনকে আরও মজবুত করার কাজ করতে হবে। টেবিলের মাঝে মদের বোতল রেখে ভাজাভুজি নিয়ে গল্প চলবে না।’

আরও পড়ুন : কালীঘাটের কাকুর পর এবার বেরিয়ে এল নতুন বিখ্যাত নাম, বিস্ফোরক তথ্যের হদিস দিল CBI

সওকত দলের কর্মী সমর্থকদের উদ্দেশ্যে আরও বলে, ‘পাশ দিয়ে যে লোকটা যাবেন তিনি আপনার সম্পর্কে কী ভাববেন!‌ এসব কিন্তু দল রেয়াত করবে না। কারণ তাঁরা শুধু নিজেকে কলঙ্কিত করছেন না, তাঁরা দলকে কলঙ্কিত করছেন। আমার খুব স্পষ্ট কথা, আপনার আচার আচরণের জন্য দল ক্ষতি কিন্তু মেনে নেওয়া হবে না।’ এর পাশাপাশি সংগঠনকে মজবুত করার জন্য একাধিক নির্দেশ দেন শওকত। এর পাশাপাশি সকল প্রধান-উপপ্রধান মহিলাকেও দলীয় ও প্রশাসনিক মিটিংয়ে হাজির থাকার নির্দেশ দিয়েছেন তাঁরা।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর