রাজ্য সরকারি কর্মীদের উদ্দেশ্যে বড় ঘোষণা! ৪ নয়, বাড়ছে ৫% মহার্ঘ্য ভাতা; ভোটের আগেই নয়া চমক

   

বাংলাহান্ট ডেস্ক : লোকসভা নির্বাচনের আগে রাজ্য সরকার একেবারে কল্পতরু ভূমিকায় অবতীর্ণ হয়েছে। এক ধাক্কায় পাঁচ শতাংশ মহার্ঘ ভাতা বৃদ্ধি করল রাজ্য সরকার। সরকারের এই সিদ্ধান্তের ফলে উপকৃত হবেন বহু সরকারি কর্মচারী ও পেনশন প্রাপক। তবে আপনাদের জানিয়ে রাখি এই সিদ্ধান্ত কিন্তু বাংলার সরকার নেয়নি। রাজ্য সরকারি কর্মচারী ও পেনশন প্রাপকদের ৫% মহার্ঘ ভাতা বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে ত্রিপুরা সরকার।

মঙ্গলবার ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা জানিয়েছেন, পাঁচ শতাংশ মহার্ঘ ভাতা বৃদ্ধি করা হয়েছে রাজ্য সরকারি কর্মচারীদের। এই সিদ্ধান্ত কার্যকর হবে ২০২৪ সালের ১লা জানুয়ারি থেকে। কর্মচারী ও পেনশনভোগীদের বকেয়াও মিটিয়ে দেওয়া হবে। সূত্রের খবর, বিধানসভায় ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা মহার্ঘ ভাতা বৃদ্ধি প্রসঙ্গে মুখ খুলেছেন।

আরোও পড়ুন : এবার eSIM পরিষেবা আনছে Vi! কপাল খুলছে গ্রাহকদের, দেখুন কীভাবে চালু করবেন সুবিধাটি

তিনি বলেন, সরকারের এই সিদ্ধান্তের ফলে উপকৃত হবেন প্রায় ১.০৬ লক্ষ কর্মচারী এবং ৮২ হাজার পেনশনভোগী। মহার্ঘ ভাতা বৃদ্ধির ফলে রাজ্যের কোষাগার থেকে অতিরিক্ত ৫০০ কোটি টাকা খরচ হবে। ত্রিপুরার মুখ্যমন্ত্রীর কথায়, ‘আমরা অত্যন্ত আনন্দের সঙ্গে ঘোষণা করছি ডিএ নিয়ে। এতে ত্রিপুরা রাজ্যের কর্মচারী ও পেনশনভোগীরা অনেকটা স্বস্তি বোধ করবেন। সরকার প্রতিনিয়ত কর্মচারীদের কল্যাণে কাজ করে যাচ্ছে।’

da update

মানিক সাহা আরো জানান,  ‘সরকারি কর্মচারী ও পেনশনভোগীদের এই বৃদ্ধির পর ২৫ শতাংশ ডিএ পাওয়া যাবে। রাজ্য সরকার ইতিমধ্যেই এই জিনিসে ৫০০ কোটি টাকা খরচের ব্যবস্থা করেছে।’ এক্স হ্যান্ডেলে মুখ্যমন্ত্রী লেখেন, ‘আজ বাজেট অধিবেশন চলাকালীন আমি ডিএ বৃদ্ধির কথা ঘোষণা করছি। রাজ্য সরকারের অগ্রগতিতে কর্মীদের অনেক অবদান রয়েছে। তাই তাদের ডিএ ২০ শতাংশ থেকে বাড়িয়ে ২৫ শতাংশ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর