প্রাথমিকের নিয়োগ নিয়ে বড় আপডেট দিল SSC, কাদের খুলছে কপাল?

বাংলা হান্ট ডেস্কঃ আপার প্রাইমারি নিয়ে বড় আপডেট। উচ্চ প্রাথমিকে (Upper Primary Recruitment) নিয়োগের জন্য থেকে পার্সোনালিটি টেস্ট (ইন্টারভিউ) এর প্রক্রিয়া শুরু হচ্ছে। জানিয়ে রাখি, আগামী ২ এপ্রিল থেকে শুরু হচ্ছে সেই ইন্টারভিউ (Interview)। কোথায়, কখন শুরু হবে পার্সোনালিটি টেস্ট, জানুন বিস্তারে।

   

গত মঙ্গলবার এই বিষয়ে পশ্চিমবঙ্গ স্কুল সার্ভিস কমিশন (School Service Commission) জানিয়েছে, এসএসসির প্রধান অফিসে চাকরিপ্রার্থীদের পার্সোনালিটি টেস্ট নেওয়া হবে। আগামী ২৭ মার্চ থেকে প্রার্থীরা স্কুল সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট (www.westbengalssc.com) থেকে অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন। সেখানেই এই বিষয়ে বিস্তারিত তথ্য মিলবে। প্যারা-টিচারদের অর্থাৎ পার্শ্ব-শিক্ষকদের (Para-Teachers) জন্য সংরক্ষিত আসনে যে যে প্রার্থী সফল হয়েছেন, তাদেরই শুধুমাত্র পার্সোনালিটি টেস্ট নেওয়া হবে।

ইন্টারভিউয়ের জন্য প্রয়োজনীয় নথি? কমিশন তরফে জানানো হয়েছে পার্সোনালিটি টেস্টের জন্য প্রার্থীদের তাদের সমস্ত নথি বা শংসাপত্রের অরিজিনাল কপি নিয়ে সঙ্গে নিয়ে যেতে হবে। পাশাপাশি ওই সব নথির ফোটাকপিও নিতে হবে। যেসকল নির্বাচিত প্রার্থীরা নির্ধারিত সূচি মেনে ইন্টারভিউ দিতে আসবেন না, তারা আর পরবর্তীতে এই ইন্টারভিউতে বসার সুযোগ পাবেন না।

Tet certificate will valid for whole life SSC Change the rule

আরও পড়ুন: ‘দ্রুত লিপস অ্যান্ড বাউন্ডস’-এর ডিরেক্টর, কর্মীদের টাকার উত্‍স জানান’, ED-কে কড়া নির্দেশ

সাথেই প্রার্থীদের সতর্ক করা হয়েছে, অরিজনাল নথি যাচাইয়ের সময় যদি কোনও তথ্যের ক্ষেত্রে গরমিল মেলে, তাহলে সংশ্লিষ্ট প্রার্থীর ইন্টারভিউ বাতিল করা হবে। স্কুল সার্ভিস কমিশনের তরফে জানানো এমন কোনো প্রার্থীকে পার্সোনালিটি টেস্টে বসতে দেওয়া হবে না।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর