টাইমলাইনভারতরাজনীতি

পাকা বাড়ি, জমি, গরু-ছাগল থাকলে মিলবে না রেশন কার্ড! সরকারের নয়া নিয়মে ক্ষুব্ধ BJP সাংসদ

বাংলাহান্ট ডেস্ক : এবার নিজের দলের সরকারের নীতি নিয়েই প্রশ্ন তুললেন পিলিভীতের বিজেপি সাংসদ বরুণ গান্ধী। রেশন কার্ডের ক্ষেত্রে চালু হওয়া নতুন নিয়ম নিয়ে এবার কেন্দ্র সরকারকেই নিশানা করলেন তিনি।

সম্প্রতি দেশবাসীর রেশন কার্ডের ক্ষেত্রে নয়া নীতি এনেছে কেন্দ্র সরকার। এই নিয়মে বলা হয়েছে যাঁদের নিজেদের নামে জমি নেই, যাঁদের পাকা বাড়ি নেই, গরু মোষ, ট্র‍্যাক্টর, ট্রলি নেই, যাঁরা পোলট্রি বা গোপালন করে জীবিকানির্বাহ করেন না তাঁরাই একমাত্র রেশন কার্ড পাওয়ার দাবিদার হবেন। আর এই নীতিরই তীব্র প্রতিবাদ করেছেন বিজেপি সাংসদ।

এদিন বরুণ গান্ধী একটি ট্যুইট করে বলেন, ‘নির্বাচনের আগে সবাই যোগ্য আর নির্বাচনের পরেই অযোগ্য? সাধারণ মানুষের জীবনকে প্রভাবিত করে এমন বিষয়গুলির যদি নির্বাচনকে মাথায় রেখে সিদ্ধান্ত নেওয়া হয় তবে সরকার তাদের বিশ্বাসযোগ্যতা হারাবেই। নির্বাচন শেষ হওয়ার পরই রেশন কার্ডের জন্য অযোগ্য হয়ে যাওয়া কোটি কোটি দেশবাসীকে সরকার আবার কবে মনে করবে? হয়তো আগামী নির্বাচনের আগেই আবার এই মানুষদের কথা মনে পড়বে দেশের সরকারের।’

নিজে বিজেপি সাংসদ হয়েও তাঁর সরকার বিরোধী এহেন মন্তব্যে কার্যতই শোরগোল শুরু হয়েছে জাতীয় রাজনীতিতে। তবে কি উল্টো সুর গেয়ে দলের অন্দরেই বিদ্রোহী হয়ে উঠেছেন বরুণ গান্ধী? লোকসভা নির্বাচনের মুখে কি বিজেপি ত্যাগের দিকেই এগোচ্ছেন তিনি? তাঁর এহেন মন্তব্যের পর কার্যতই জোরালো হচ্ছে একাধিক প্রশ্ন। একই সঙ্গে খোদ দলের বিধায়কের এহেন মন্তব্যে যে চরম অস্বস্তিতে কেন্দ্রের শাসক দল সেকথাও বলাই বাহুল্য।

Related Articles

Back to top button