টাইমলাইনপশ্চিমবঙ্গভারতরাজনীতি

‘হিংস্রতা, চরমপন্থা কখনোই গ্রহণযোগ্য নয়’, উদয়পুর হত্যাকাণ্ড নিয়ে মুখ খুললেন মুখ্যমন্ত্রী

বাংলাহান্ট ডেস্ক : উদয়পুর হিংসায় মুখ খুললেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গতকাল উদয়পুরে ঘটে যাওয়া নারকীয় হত্যাকাণ্ড নিয়ে তোলপাড় গোটা দেশ। এই হত্যাকাণ্ডের বিরুদ্ধে ভয়ংকর প্রতিক্রিয়া শুরু হয়েছে গোটা ভারতে। তীব্র নিন্দার ঝড় উঠছে বিভিন্ন মহল থেকে। উদয়পুরের ঘটনায় এবার নিজের মত ব্যক্ত করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কী বললেন মমতা?

এদিন নিজের ট্যুইটার হ্যাণ্ডেল থেকে ট্যুইট করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, ‘যাই ঘটে যাক না কেন, হিংস্রতা এবং চরমপন্থা কখনোই গ্রহণযোগ্য নয়।’ এদিন ট্যুইট করে গতকাল উদয়পুরে ঘটে যাওয়া নারকীয় হত্যাকাণ্ডের তীব্র নিন্দা করেন। এরই সঙ্গে তিনি জানান, ঘটে যাওয়া এই হিংসাত্মক ঘটনায় আইন অনুযায়ী পদক্ষেপ করা হবে। একই সঙ্গে তিনি সবার কাছে শান্তি বজায় রাখারও আবেদন জানান।

প্রসঙ্গত, নূপুর শর্মার পয়গম্বর বিরোধী বিতর্কিত মন্তব্যে বিরোধিতা করে প্রবল অশান্তি শুরু হয় পশ্চিমবঙ্গেও। স্বাভাবিকভাবেই উদয়পুরের ঘটনায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই মন্তব্য যথেষ্ট উল্লেখযোগ্য বলেই মনে রাজনৈতিক বিশেষজ্ঞ মহল। জানা যাচ্ছে, উদয়পুরের হিংসাত্মক ঘটনার ছায়া যাতে বাংলায় না পরে তার জন্য শুরু থেকেই সতর্ক প্রশাসন।

উদয়পুর হিংসা

প্রসঙ্গত, পয়গম্বর নিয়ে বিজেপির প্রাক্তন মুখপাত্র নূপুর শর্মার মন্তব্যের সমর্থন করে ৮ বছরের রাজস্থানের উদয়পুরের এক কিশোর। আর এই কারণেই নৃশংসভাবে হত্যা করা হয় সেই কিশোরের বাবা দর্জি কানাহাইয়া লালকে। সেই ঘটনার পর থেকেই উত্তপ্ত উদয়পুরে। ইতিমধ্যে গ্রেফতার করা হয়েছে দুই অভিযুক্ত রিয়াজ আখতারি এবং গোস মহম্মদকে।

Related Articles

Back to top button