টাইমলাইনভারতভাইরালছবি

ভাইরাল ছবিঃ কপালে রয়েছে একটি চোখ! বিরল ছাগল ছানাকে দেখতে ভিড় উপছে পড়ল উত্তরপ্রদেশে

বাংলাহান্ট ডেস্কঃ এই পৃথিবীতে কতই না আজগুবি ঘটনা ঘটতে দেখা যায়। নানান ধরণের মানুষের মাঝে নানান ধরণের জীবজন্তু, তাদের আদব কায়দা, ধরণ সবকিছুই ভিন্ন। সম্প্রতি দিনে উত্তরপ্রদেশের (uttarpradesh) বিজনৌর জেলার মোরহাট গ্রামে এক ছাগলছানাকে (goat kid) নিয়ে হইচই পড়ে গেছে। রীতিমত যার ছবি ভাইরাল (viral photo) হয়েছে নেটদুনিয়ায়।

উত্তরপ্রদেশের বিজনৌর জেলার মোরহাট গ্রামের বাসিন্দা মাসিয়ার ছাগলছানাটি কদিন আগেই দুটি সন্তানের জন্ম দিয়েছে। একটি ছাগল ছানা সুস্থ স্বাভাবিক থাকলেও, অন্যটিকে নিয়ে সমস্যা তৈরি হয়েছে। ছাগল ছানাটির শারীরিক গঠন নিয়ে হইচই পড়ে গেছে। দূর দূরান্ত থেকে মানুষ আসছে ওই ছাগল ছানাটিকে দেখতে।

আসলে ছাগল ছানাটির দুটি নয়, একটি চোখ। আর একটি চোখেই রয়েছে দুটি মনি। তারউপর জিভ সামনের দিকে কিছুটা বের করা। ঠিকঠাক জায়গায় নেই নিচের চোয়ালটিও। এই অস্বাভাবিক ছাগল ছানাকে দেখে আশেপাশের লোকজন ভগবান শিবের অংশ বলে মনে করছেন। তার মধ্যে ঈশ্বরের মহিমাও খুঁজে পেয়ছেন অনেকে।

এই অদ্ভুত ছাগল ছানাটির বিষয়ে স্থানীয় এক পশু চিকিৎসক বলেছেন, জন্মগত সমস্যা কারণে এই ছগল ছানাটির শারীরিক গঠন কিছুটা অন্যরকম। এর সঙ্গে ঐশ্বরিক ক্ষমতা বা ঈশ্বরের মহিমার কোন যোগযূত্র নেই। তবে এই ধরণের ছাগল ছানারা সাধারণত বেশিদিন বাঁচে না।

মাসিয়ার এই অদ্ভুত দর্শনের ছাগল ছানাটি রীতিমত ভাইরাল হয়ে উঠেছে স্যোশাল মিডিয়ায়। নেটদুনিয়ায় ঝড়ে গতিতে ভাইরাল হয়েছে এই ছাগল ছানার ছবি। এমনকি তাঁর বাড়িতেও ভিড় জমিয়েছেন অনেকেই।

Back to top button