টাইমলাইনভাইরাল

করোনামুক্ত নতুন ভোরের বার্তা নিয়ে এল নবজাতক! জন্মেই খুলে দিল ডাক্তারের মাস্ক, তুমুল ভাইরাল ছবি

viral photo : রাশিয়া ছাড়া এখনো করোনার টিকা আবিষ্কার করতে পারেনি কোনো দেশ। রাশিয়া টিকাকে ছাড়পত্র দিলেও তার কার্যকরিতা সন্দেহাতীত নয়। অন্যদিক মাস্ক, পিপিই কিট, সোশ্যাল ডিস্টেন্সিং এ ক্লান্ত বিশ্ববাসীর প্রতীক্ষা এক করোনা মুক্ত ভোরের। নবজাতক সেই বার্তাই নিয়ে এল মনে করছেন নেটজনতা।

ভাইরাল হওয়া ছবিটিতে দেখা যাচ্ছে, ডাক্তারের পরিহিত সার্জিকাল মাস্ক টেনে খুলে দিচ্ছে সদ্যোজাত। ছবিটি পোস্ট হতেই তুমুল ভাইরাল হয়ে যায়। নেটিজেনরা এই ছবিকে ঘিরে দেখতে শুরু করেন করোনা মুক্তির স্বপ্ন। ছবিটি ইনস্টাগ্রামে শেয়ার করেছেন সংযুক্ত আরব আমিরশাহির স্ত্রী রোগ বিশেষজ্ঞ চিকিৎসক সমীর শেইব। তিনি লিখেছেন, আমরা সকলেই চাই মাস্ক পড়ার দিন শেষ হোক।

তবে জানা যাচ্ছে এই ছবিটি সদ্য তোলা নয়। ঘটনাটি প্রায় বছর দুয়েকের পুরোনো। কোনো এক প্রসূতির অস্ত্রোপচার করার সময় এহেন ঘটিনার সাক্ষী হয়েছিলেন তিনি। তার মুখের মাস্ক টেনে ধরেছিল শিশুকন্যা। সেই মুহূর্ত ক্যামেরাবন্দী করে রেখেছেন তিনি।

আজ যখন সারা বিশ্বে করোনা তার করাল গ্রাসে মৃত্যু মিছিল বাড়িয়েই চলেছে। মাস্ক – স্যানিটাইজারের ঘেরাটোপে বন্দী মানুষ চাইছেন এক করোনাহীন দিন। সেই সময় এই ছবি খুবই প্রাসঙ্গিক বলে মনে করছেন নেটিজেনরা।

 

Back to top button