টাইমলাইনভাইরাল

নিজের জীবন বিপন্ন করে তরুণীর প্রান বাঁচালেন দূতাবাসের অফিসার, ভাইরাল ভিডিওতে প্রশংসার বন্যা

viral video : সামাজিক মাধ্যমে অনেক ভিডিও ভাইরাল হয়। কিন্তু মাঝে মাঝে এমন অনেক ভিডিও ভাইরাল হয়ে যায় যেগুলি মানবিকতার নজির সৃষ্টি করে। সম্প্রতি চীনের এক যুবতীর প্রাণ বাঁচাতে ব্রিটিশ দূতাবাসের আধিকারিক যা করেছেন। তাতে আরো একবার প্রমাণিত হল যে এখনো মানবতা বেঁচে আছে। ভিডিও ভাইরাল হতেই প্রশংসায় পঞ্চমুখ নেটজনতা।

বছর ২৪ এর ঐ তরুণী প্রায় ডুবতে বসেছিলেন। কিন্তু তখনই তিনি এক ব্রিটিশ দূতাবাসের আধিকারিকের নজরে আসেন। সাথে সাথেই নদীর প্রবল স্রোতের মুখে, ঝাঁপ দিয়ে পড়েন ঐ আধিকারিক। নিজের জীবন বিপন্ন করে পৌঁছে যান ঐ তরুণীর কাছে। তারপর তাকে প্রাণে বাঁচিয়ে পাড়ে ফেরান তিনি।

ঘটনাটি ঘটেছে চিনের চংকিং এলাকায়। জানা যাচ্ছে ব্রিটিশ দূতাবাসের ঐ অফিসার কনসাল জেনারেল স্টিফেন এলিসন। ঝংসান নদীতে ঝাঁপ দিয়ে তিনি ঐ তরুণীকে বাঁচান। জানা যাচ্ছে, সেখানে ঘুরতে আসেন ঐ তরুণী। গত শনিবার, নদীর জলে কিছুটা নামতে গিয়েই প্রবল স্রোতের মুখে পড়েন তিনি।

ভিডিওটি সামাজিক মাধ্যমে পোস্ট হতেই তুমুল ভাইরাল হয়ে গিয়েছে। ইতিমধ্যেই ৭ লাখের বেশি নেটাগরিক দেখে ফেলেছে এই ভিডিও। ব্রিটিশ দূতাবাসের আধিকারিককে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন নেটিজেনরা

চীনের সাথে ব্রিটেনের কূটনৈতিক স্তরে সম্পর্ক খুব একটা ভালো নয়। বরং বলা চুএ তাদের সম্পর্ক বৈরিতারই। কিন্তু সে সব ভুলে চীনা তরুনীর জন্য যেভাবে ঝাঁপিয়ে পড়েছেন ঐ ব্রিটিশ দূতাবাসের আধিকারিক তাতে কোনো প্রশংসাই যথেষ্ট নয়। দেখে নিন ভাইরাল ভিডিও টি

 

Back to top button