টাইমলাইনভাইরাল

প্রভু যিশুও পরলেন মাস্ক! করোনা আবহে ভাইরাল ভিডিও

বাংলাহান্ট ডেস্কঃ জাতি ধর্ম নির্বিশেষে সকলেই হতে পারে করোনা সংক্রমণ এর শিকার। ধর্মভাবনার উর্দ্ধে উঠে এমনই প্রচারে নজর কাড়ল দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিল। ব্রাজিলের রিও ডি জেনিরোর বিখ্যাত ক্রিস্ট দ্য রেডিমার মূর্তিটি একটি মুখোশ পরে ‘আলোকিত’ হয়েছে, পাশাপাশি করোনা মহামারীর মধ্যে মানুষকে নিজেদের রক্ষার জন্য অনুরোধ করছে।

যিশুর মুখোশ পরা ভিডিও এবং ছবিগুলি সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে। একটি মুখোশের আকারের আলো রিও ডি জেনিরোর আইকনিক খ্রিস্ট দ্য রিডিমার মূর্তিতে প্রজেক্ট করা হয়েছিল। উদ্দেশ্য, সচেতনতা বাড়ানো এবং করোনা ভাইরাস থেকে নিজেকে রক্ষা করার জন্য লোকদের প্রতি আহ্বান জানানো।

এর আগে, 12 এপ্রিল ইস্টারের দিনও ক্রাইস্ট দ্য রিডিমার স্ট্যাচুটি ডাক্তারের পোষাকে আলোকিত করা করা হয়েছিল, স্বাস্থ্যকর্মীদের সম্মান জানাতে এটি করা হয়েছিল। সেই অনিন্দ্য কান্তি যিশু মূর্তির হাতে “বাড়িতে থাকুন” স্লোগান লিখে সচেতনতার প্রচার করা হয়েছিল হয়েছিল।

কেবল রিওর ক্রাইস্ট দ্য রেডিমার স্ট্যাচু নয়, আইফেল টাওয়ার, বুর্জ খলিফা, বিশ্বের 6 টি বিখ্যাত স্মৃতিস্তম্ভকে করোনা যোদ্ধাদের ধন্যবাদ জানাতে আলোকিত করা হয়েছিল।

এখনো পর্যন্ত ব্রাজিলে, লক্ষাধিক কোভিড সংক্রমনের খবর পাওয়া গিয়েছে, মৃত প্রায় ৭ হাজার৷ আশঙ্কা কোনো ভাবে এই সংক্রমণ ব্রাজিলের আদিম অধিবাসীদের মধ্যে ছড়িয়ে পড়লে তা থেকে মুক্তি পাওয়া অসম্ভব হবে।

Back to top button