পশ্চিমবঙ্গটাইমলাইন

স্বাস্থ্যসাথীর জন্য জমা দেওয়া ফর্ম ফেলে দেওয়া হচ্ছে নর্দমায়! ভিডিও ভাইরাল হতেই খুলল মুখোশ

বাংলা হান্ট ডেস্কঃ নির্বাচনের দিন, তারিখ ঘোষণার আগেই রাজ্যের মমতা বন্দ্যোপাধ্যায় ‘দুয়ারে সরকার” নামের একটি প্রকল্প ঘোষণা করেছিলেন। এই প্রকল্পের মাধ্যমে সরকার মানুষের দুয়ারে দুয়ারে গিয়ে স্বাস্থ্যসাথী, রেশন কার্ড এবং নানান সরকারি প্রকল্পের সুবিধা পাইয়ে দেবে। সরকারের দাবি অনুযায়ী গোটা রাজ্যে এখনো পর্যন্ত কয়েক কোটি মানুষ এই প্রকল্পের মাধ্যমে সুবিধা পেয়েছেন।

যদিও অনেকেই অভিযোগ করে বলেছেন যে, সরকার যেই স্বাস্থ্যসাথীর কার্ড দিচ্ছে সেগুলো হাসপাতালে গ্রহণ করা হচ্ছে না। ফিরিয়ে দেওয়া হচ্ছে রোগীদের। এরকম খবর প্রকাশ্যে আসার পর রাজ্যের বিরোধী দলগুলো তৃণমূলকে এই ইস্যুতে তুলোধোনা করছে। বিজেপির তরফ থেকে কটাক্ষ করে বলা হয়েছে যে, ‘ভাওতা সরকার নির্বাচনের আগে মানুষকে ভাওতা দিয়ে ভোট নিতে চাইছে।”

আর এরই মধ্যে দুয়ারে সরকার প্রকল্প নিয়ে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হচ্ছে। ওই ভিডিওতে দেখা যাচ্ছে যে, দুয়ারে সরকার প্রকল্পে জনতার দ্বারা জমা দেওয়া ফর্ম আবর্জনার স্তূপে ফেলে দেওয়া হয়েছে। যদিও আমাদের পক্ষ থেকে এই ভিডিওর সত্যতা যাচাই করা সম্ভব হয়নি। তবে, এই ভিডিও প্রকাশ্যে আসার পর সরকারি প্রকল্প নিয়ে অনেক প্রশ্ন উঠছে।

ভিডিওতে বলা হচ্ছে যে, পানিতলা অঞ্চলে স্বাস্থ্যসাথী, রেশন কার্ড আর SC/ST এর জন্য জনতার দ্বারা জমা দেওয়া ফর্ম আবর্জনার মধ্যে ফেলে দেওয়া হয়েছে। ভিডিওতে এই ব্যক্তিকে এই নিয়ে ক্ষোভ প্রকাশ করতে দেখা যায়। তিনি বলেন, হাজার হাজার মানুষ সারাদিন ধরে লাইনে দাঁড়িয়ে সরকারি প্রকল্পের সুবিধা নেওয়ার জন্য ফর্ম জমা দিচ্ছে। আর অফিসাররা সেই ফর্ম আবর্জনার মধ্যে ফেলে দিচ্ছে।

ওই ব্যক্তি ক্ষোভ প্রকাশ করে বলেন, এটা দুয়ারে দুয়ারে সরকার না ধাপ্পাবাজির সরকার? মানুষকে সারাদিন লাইনে দাঁড় করিয়ে এভাবে ফর্ম গুলো ফেলে দেওয়া হচ্ছে। ওনার পাশে থাকা কয়েকজন মহিলাও ওনার কথাকে সমর্থন জানান। বলে রাখি, এই ভিডিওর সত্যতা যাচাই করা আমাদের পক্ষে সম্ভব হয়নি।

Back to top button