টাইমলাইনভাইরাল

হাতে ধরা কাপ থেকে খাবার খাচ্ছে হামিং বার্ড, তুমুল ভাইরাল হয়ে গেল ভিডিও

viral video : সামাজিক দুনিয়ায় রোজই অনেক নিত্যনতুন ভিডিও ও ছবি আমাদের সামনে আসে। যা মাঝে মাঝেই আমাদের চমকে দেয়৷ মানুষ ছাড়াও অন্যান্য প্রাণীদের ভিডিও ও নেটদুনিয়ায় তুমুল ভাইরাল হয়ে যায়। এবার ভাইরাল হল পৃথিবীর সব থেকে ছোট পাখি হামিং বার্ডের একটি ভিডিও।

IMG 20201128 150902 Bangla Hunt Bengali News

আমরা সকলেই জানি, হামিং বার্ড পৃথিবীর সব থেকে ছোট পাখি। একটি পূর্ণবয়স্ক মাদী হামিং বার্ডের ওজন মাত্র ২. ৬ গ্রাম। অন্যদিকে পুরুষ হামিং বার্ডের ওজন ২ গ্রামেরও কম। এমনকি এই পাখির ডিম দেখতে একটি কফি বীজের মতোই ছোট।

ভাইরাল ভিডিওটি পোস্ট করা হয়েছে ‘সায়েন্স এন্ড এডুকেশন’ নামের একটি টুইটার একাউন্ট থেকে৷ ভিডিওতে এক ব্যক্তির হাতে ধরা কাপ থেকে খাবার খেতে দেখা যায় চারটি হামিং বার্ডকে। যা দেখতে খুবই সুন্দর লাগছে।

ভিডিওটির ক্যাপশনে লেখা হয়েছে হামিং বার্ড সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্যও। “হামিং বার্ড একমাত্র পাখি যা 30 সেকেন্ড বা তারও বেশি সময় স্থির বাতাসে ঘুরে বেড়াতে পারে, তারা সত্যিকার অর্থে পিছনে উড়ে যেতে পারে। এবং তারা গ্রহের যে কোনও মেরুদণ্ডের দ্রুততম বিপাকীয় হারের রেকর্ডধারক!”

ভিডিওটি সামাজিক মাধ্যমে পোস্ট হতেই তুমুল ভাইরাল হয়ে গিয়েছে। নেট দুনিয়া মজে গিয়েছে এই খুদে পাখির প্রেমে। ইতিমধ্যেই ২৭ হাজারের বেশি নেটাগরিক দেখে ফেলেছে এই ভিডিওটি। দেখে নিন আপনিও

 

Back to top button