টাইমলাইনভাইরাল

সমুদ্রে ডুবে যাচ্ছিল ছোট্ট পাখি, জল থেকে তুলে প্রাণে বাঁচাল যুবক : ভাইরাল ভিডিও

viral video : প্রতিদিন হাজার হাজার ভাইরাল হওয়া ভিডিওতে যেমন অমানবিকতার বহু দৃশ্য দেখা যায়, তেমনই ভাইরাল ভিডিওগুলিতে এমন দৃশ্য দেখতে পাওয়া যায় যা প্রমাণ করে মানুষ কেন পৃথিবীর শ্রেষ্ঠ জীব। এই দুনিয়া থেকে এখনো যে মানবিকতা হারিয়ে যায় নি তা জানান দিয়ে যায় এই ভিডিও গুলি। তেমনই এক ভিডিও হল ভাইরাল।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, একটি জাহাজ চড়ে সমুদ্র যাত্রা করার সময়, এক ব্যক্তি লক্ষ্য করলেন যে একটি পাখি গভীর জলে ডুবতে বসেছে।   নিজেকে বাঁচানোর জন্য সে লড়াই করছে।  সঙ্গে সঙ্গে সে পাখিটিকে জল থেকে তুলে আনেন এবং তাকে শুকোতে সাহায্য করেন।  তিনি পাখিকে কিছু চিপসও খেতে দেন। পাশাপাশি বোতলে ঢাকনা করে  জল পরিবেশন করেছিলেন যাতে পাখিটি তার তৃষ্ণা নিবারণ করতে পারে।

মানবিকতার এই ভিডিওটি সামাজিক মাধ্যমে পোস্ট হতেই তুমুল ভাইরাল হয়ে গিয়েছে। সিমন বিআরএফসি হপকিন্স নামের একটি টুইটার পেজ এই ছোট্ট ভিডিও ক্লিপটি পোস্ট করেছে।  এখনও পর্যন্ত 5,500 এর বেশি নেটাগরিক দেখে ফেলেছে এই ভিডিও।

ঐ যুবককে ধন্যবাদ দেওয়ার পাশাপাশি অনেকে নানান মানবিকতার ঘটনা জানিয়ে মন্তব্য করেছেন।  একজন লিখেছেন, আমি যখন ছোট ছিলাম তখন আমার ঠাকুরদা একটি কিস্ট্রোল পাখি বাঁচিয়েছিলেন।  তার একটি ভাঙ্গা ডানা ছিল।  তাই ডানা ডানা একত্রে না হওয়া পর্যন্ত তার সেবা করেন ঠাকুরদা।  তিনি আমাকে সমস্ত প্রাণীর প্রতি সদয় হতে শিখিয়েছিলেন এবং অন্যকেও সমান দয়াবান হতে পেরে আমি আনন্দিত হয়েছি

,

Back to top button