লোকাল ট্রেনের নিচে আটকে যুবক! বাঁচাতে মরিয়া প্রচেষ্টা সহযাত্রীদের, সবাই মিলে হেলিয়ে দিলেন কামরা

বাংলাহান্ট ডেস্ক : মুম্বাইয়ের লোকাল ট্রেনকে বলা হয় সে শহরে লাইফ লাইন। প্রতিদিন লক্ষ লক্ষ যাত্রী মুম্বাইয়ের লোকাল ট্রেনের মাধ্যমে যাতায়াত করে থাকেন। এক ব্যক্তি মুম্বাইয়ের একটি লোকাল ট্রেনের চাকার পাশে আটকে গিয়েছিলেন। সেই ব্যক্তিকে উদ্ধারের জন্য এগিয়ে এলেন সহযাত্রীরা। মুম্বাই শহর দেখল মানবিকতার এক নতুন মুখ।

   

মুম্বাইয়ের ভাসি স্টেশনে বুধবার বিকেলে এই ঘটনা ঘটেছে বলে খবর। এই ঘটনার ভিডিও এক ব্যক্তি শেয়ার করেছেন রেডিটে। সেই ভিডিওতে দেখা যাচ্ছে বহু মানুষ একসাথে একটি ট্রেনের কামরাকে সরানোর চেষ্টা করছেন। ভিতরে আটকে পড়া ব্যক্তিটিকে উদ্ধারের জন্য মরিয়া প্রচেষ্টা করছেন তারা।

আরোও পড়ুন: মন্দির ভেঙেই কাশী-মথুরায় মসজিদ বানিয়েছিলেন ঔরঙ্গজেব! ইতিহাসবিদ ইরফান হাবিবের দাবিতে শোরগোল

সমাজ মাধ্যমে এই ছবি দেখে রীতিমত উচ্ছ্বসিত নেট নাগরিকরা। যে ভিডিওটি শেয়ার করা হয়েছে সেটি ৪১ সেকেন্ডের। ভিডিওতে দেখা যাচ্ছে লোকাল ট্রেনের যাত্রীরা ট্রেন থেকে প্ল্যাটফর্মে নেমে গেছেন। তারা একটি ট্রেনের কামরা ঠেলে সরানোর চেষ্টা করছেন। এক যাত্রী ওই কামরার একপাশে পড়ে গিয়েছেন।

আরোও পড়ুন : চলন্ত ট্রেনে কোথায় শৌচকর্ম করেন লোকো পাইলটরা? অধিকাংশ মানুষেরই অজানা এই উত্তর

অন্যান্য যাত্রীরা ওই যাত্রীকে বাঁচানোর জন্য মরিয়া চেষ্টা চালাচ্ছেন। ভিডিওতে দেখা যাচ্ছে বহু মানুষ নিজেদের সবটুকু শক্তি দিয়ে ট্রেনের কামরা সরানোর চেষ্টা করছেন। নেট নাগরিকরা এই ভিডিও দেখে প্রশংসা করেছেন সহযাত্রীদের। বিপদে পড়া এক যাত্রীকে দেখে যে তার সহযাত্রীরা এভাবে এগিয়ে এসেছেন তা নিঃসন্দেহে প্রশংসনীয়।

ক্যাট অফ কালচার নামে ওই রেডিট ব্যবহারকারী জানান, “অন্যান্য সহযাত্রীরা যখন ট্রেনের কামরাটিকে ঠেলছিলেন, তখন এই ভিডিও রেকর্ড করেছিলাম। প্রাণপণে সবাই যাত্রীটিকে বাঁচানোর জন্য সর্বশক্তি দিয়ে ট্রেনের কামরাটি সরানোর চেষ্টা করছিলেন।”  সবাইকে আশ্বস্ত করে ভিডিও শেয়ারকারী লিখেছেন, ওই যাত্রী বেঁচে রয়েছে। সামান্য চোট লেগেছে তার। তবে প্রাণে বেঁচে গিয়েছেন তিনি।