টাইমলাইনভারত

দীপাবলিতে মানবিক মুখ পুলিশের, হতদরিদ্র প্রদীপ বিক্রেতা শিশুদের সাহায্যের ভিডিও ভাইরাল

viral video : দীপাবলি (diwali) মানেই আলোর উৎসব। কিন্তু এমন অনেক পরিবার আছে যাদের দীপাবলির দিনটিতেও ঠিকভাবে খাওয়া জোটে না। তেমনই এক পরিবারের দুই শিশু রাস্তায় প্রদীপ বিক্রি করছিল। প্রদীপ বিক্রি করতে দেখে তাদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিল পুলিশ। তুমুল ভাইরাল হল ভিডিও

ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের মীরাটে। পুলিশ অফিসার লক্ষ্য করেন হতদরিদ্র পরিবারের ঐ দুই শিশু সকাল থেকে একটিও প্রদীপ বিক্রি করতে পারে নি। তখনই তিনি ঐ শিশুদের কাছ থেকে প্রদীপ কেনার সিদ্ধান্ত নেন। দ্বিগুন দাম দিয়ে তিনি প্রচুর প্রদীপ কিনে নেন। যা হাসি ফুটিয়েছে ঐ দুই শিশুর মুখে।

আমাদের দেশে কোটি কোটি পরিবার এখনো দারিদ্র্য সীমার নীচে বাস করে। আমরা অনেকেই এই মুহুর্তে মল বা বড় দোকান থেকে জিনিস কিনতে পছন্দ করি কিন্তু কিছু কিনে এই পরিবারগুলোকে সাহায্যের কথা ভাবি না। এবার এদের সাহায্য করে দীপাবলিতে এক অনন্য নজির স্থাপন করলেন এই পুলিশ অফিসার।

জানা যাচ্ছে শুক্রবার টি পি নগর পুলিশ স্টেশনের ঐ অফিসার পেট্রোলিং করার সময় এই শিশুদের দেখেন। তিনি লক্ষ্য করেন শিশুরা বিমর্ষ, কারন একটিও প্রদীপ বিক্রি হয় নি। সাথে সাথেই তিনি সাহায্য করার সিদ্ধান্ত নেন।

এর আগে বার বার পুলিশের অমানবিকতার ভিডিও ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়। কখনো দোকানির পসরা ফেলে দিয়ে, কখনো বা জোর করে টাকা আদায় করে নিন্দা কুড়িয়েছে পুলিশ।

তবে এই ব্যাতিক্রমী ভিডিওটি সামাজিক মাধ্যমে পোস্ট হতেই তুমুল ভাইরাল হয়ে গিয়েছে। ইতিমধ্যেই দেড় লাখের বেশি মানুষ দেখে ফেলেছে এই ভিডিওটি। তুমুল ভাইরাল ভিডিওতে উপচে পড়েছে এই পুলিশ অফিসারের প্রশংসা।

Back to top button