‘আমি চেষ্টা করলেও কোনওদিন সচিন হতে পারবো না, কারণ..’, ম্যাচের সেরা হয়ে বিরাট মন্তব্য কোহলির

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ জন্মদিনে ভারতীয় দলের (Indian Cricket Team) হয়ে কলকাতার (Kolkata) ঐতিহ্যবাহী ইডেন গার্ডেন্স (Eden Gardens) স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে (India vs South Africa) মাঠে নেমেছিলেন বিরাট কোহলি (Virat Kohli)। ৩৫ তম জন্মদিনে নিজের ৪৯ তম শতরান করে নিজের আইডল সচিন টেন্ডুলকারকে (Sachin Tendulkar) স্পর্শ করে ফেলেছেন তিনি। সেই সঙ্গে দক্ষিণ আফ্রিকাকে ২৪৩ রানের ব্যবধানে হারিয়ে ভারতীয় দলের মধ্য থেকে ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন কোহলিই।

দ্বিতীয় ইনিংস চলার সময় সচিন টেন্ডুলকার তাকে শুভেচ্ছা জানান। সচিন সদ্য ৫০-এ পা দিয়েছেন। সেই বিষয়টি নিয়ে তিনি মজা করে বলেন, “আমার ৩৬৫ দিন লেগেছে ৪৯ থেকে ৫০-এ পৌঁছতে। কিন্তু আমি আশা করি যে বিরাট কোহলি আর কিছুদিনের মধ্যেই ৫০-এ পা রাখবে।”

   

kohli 49 sachin

এরপর যখন বিরাট কোহলি খেলা শেষ হওয়ার পর ম্যাচের ফেরার পুরস্কার নিতে আসেন তখন তার সামনে সচিনের ওই বক্তব্যটি তুলে ধরা হয়। সচিনের ওই কথা শুনে হেসে ওঠেন কোহলিও। সকলেই জানেন যে বিরাট কোহলির ছোটবেলার আইডল ছিলেন সচিনই। তাকে দেখেই ক্রিকেট খেলা আরম্ভ করেছিলেন বিরাট।

আরও পড়ুন: নিঃস্বার্থ ব্যাটিং করে ফের হাফসেঞ্চুরি হাতছাড়া রোহিতের! তবে ধোনিকে টপকে গেলেন হিটম্যান

আজ যখন তার সামনে সচিনের রেকর্ড ছুঁয়ে ফেলার প্রসঙ্গ তোলা হয় তখন বিরাট কোহলি বলেন, “এটা আমার কাছে একটা সম্পূর্ণ নতুন অভিজ্ঞতা। যে ছোটবেলায় আমার নায়ক ছিল আজ আমি তারই রেকর্ড ছুঁয়ে ফেলেছি। এই অনুভূতির মুখে উল্লেখ করে বোঝানোর মত নয়।”

আরও পড়ুন: কোহলির শতরানের পর জাদেজার ফাইফার! দক্ষিণ আফ্রিকাকে দুমড়ে ঐতিহাসিক জয় রোহিতের ভারতের

তিনি আরও বলেন, “আমি কোনওদিনও সচিন টেন্ডুলকার হতে পারবো না। তার ব্যাটিং যতটা নিখুঁত ছিল আমার তেমনটা কোনদিনও হবে না। তাকে দেখেই তো আমরা শিখছিলাম। কিন্তু আজ তার রেকর্ড স্পর্শ করতে পেরে আমার খুবই ভালো লাগছে।”

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর