কোহলির শতরানের পর জাদেজার ফাইফার! দক্ষিণ আফ্রিকাকে দুমড়ে ঐতিহাসিক জয় রোহিতের ভারতের

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ আজ কলকাতার (Kolkata) ইডেন গার্ডেন্সে (Eden Gardens) এই মুহূর্তে বিশ্বকাপের (2023 ODI World Cup) পয়েন্টস টেবিলে প্রথম ও দ্বিতীয় স্থানে থাকা দুই দল একে অপরের মুখোমুখি হয়েছিল। সকলেই ভেবেছিল ভারত বনাম দক্ষিণ আফ্রিকা (India vs South Africa) ম্যাচটায় একটি হাড্ডাহাড্ডি লড়াই উপহার পাবে ক্রিকেট বিশ্ব। কিন্তু বিরাট কোহলি (Virat Kohli) ও রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) দাপটে তেমনটা হতে পারল না। ২৪৩ রানের ব্যবধানে জয় পেল রোহিত শর্মার (Rohit Sharma) ভারতীয় দল (Indian Cricket Team)।

টসে জিতে রোহিত শর্মা প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন। ইডেনের কঠিন পিচে অধিনায়ক রোহিত এবং শুভমান গিল ঝড়ো স্টার্ট দিয়েছিলেন ভারতকে। তারা আউট হওয়ার পর বোঝা যায় যে পিচটা ব্যাটিংয়ের জন্য অতটাও সহজ নয়। কিন্তু জমি কামড়ে পড়ে থাকেন বিরাট কোহলি এবং তারা খেয়ে যোগ্য সঙ্গ দেন শ্রেয়স আইয়ার।

পরে শ্রেয়াস আই আর আগ্রাসী ভঙ্গিতে ৭৭ রান করে আউট হওয়ার পরও কোহলি ক্রিজে টিকে ছিলেন শেষ অবধি। ৩৬ রানে একবার তার ক্যাচ ফেলে ছিলেন ডি কক। পর আর কোন সুযোগ দেননি তিনি।কোহলির ১২১ বলে ১০১ রানের অসাধারণ ইনিংস এবং সূর্যকুমার যাদব ও রবীন্দ্র জাদেজার ক্যামিওতে ভর করে ৩২৬ রান স্কোরবোর্ডে তুলতে পারে ভারত। কেশব মহারাজ ছাড়া আর কোনও দক্ষিণ আফ্রিকার বোলার কোনও প্রতিরোধ গড়ে তুলতে পারেনি।

kohli jadeja

আরও পড়ুন: যে মাঠে পেয়েছিলেন প্রথম ODI শতরান, সেই মাঠেই ছুঁলেন সচিনকে! ৪৯ তম সেঞ্চুরি করে কি বললেন বিরাট কোহলি?

এরপর রান তাড়া করতে নেমে শুরুতেই ডি কক-কে ড্রেসিংরুমে ফিরিয়ে বড় ধাক্কা দেন দক্ষিণ আফ্রিকাকে মহম্মদ সিরাজ (১/১১)। এরপর পুরোটাই চলে শামি, কুলদীপ এবং জাদেজার দাপট। ৯ ওভারে একটি মেডেন সহ মাত্র ৩৩ রান খরচ করে ৫ টি উইকেট নেন জাদেজা।

আরও পড়ুন: নিঃস্বার্থ ব্যাটিং করে ফের হাফসেঞ্চুরি হাতছাড়া রোহিতের! তবে ধোনিকে টপকে গেলেন হিটম্যান

দুটি করে উইকেট নেন শামি (২/১৮) এবং কুলদীপ (২/৭)। ৮৩ রানে অলআউট হয়ে যায় দক্ষিণ আফ্রিকা। বিশ্বকাপের ইতিহাসে এটাই প্রোটিয়া শিবিরের সর্বনিম্ন স্কোর। এই ভারতীয় দলকে আদেও কেউ আটকাতে পারবে কি? সেই প্রশ্নের পাশাপাশি আপাতত বিশ্বকাপ হাতে রোহিত শর্মার আনন্দ উদযাপনের দৃশ্য যেন দেখতে পেতে শুরু করেছেন ভারতীয় সমর্থকরা।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর