সচিনের বিরাট রেকর্ডে ভাগ বসালেন কোহলি! ধোনি, সৌরভের মতো ক্রিকেটারদেরও নেই এমন রেকর্ড

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ সুপার ফোরে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচটা রোহিত শর্মার ভারতীয় দলের (Indian Cricket Team) কাছে যতটা সহজ ছিল, ঠিক ততটাই কঠিন ছিল সুপার ফোরে শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচটি। ভারতের ব্যাটিংকে কড়া পরীক্ষার মুখোমুখি ফেলেছিল দ্বীপরাষ্ট্রের স্পিনাররা। কিন্তু শেষপর্যন্ত ভারতীয় বোলারদের ততোধিক ভালো বোলিং ভারতকে এশিয়া কাপের (2023 Asia Cup) ফাইনালের টিকিট এনে দিয়েছে।

বিরাট কোহলি শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচে ব্যাট হাতে তেমন কিছু করতে পারেননি। মাত্র তিন রান করে মিড উইকেটে ক্যাচ দিয়ে ড্রেসিংরুমে ফিরেছিলেন তিনি। কিন্তু ভারতীয় দল ম্যাচ জেতায় তার পারফরম্যান্স নিয়ে খুব একটা মাথা ঘামাচ্ছেন না কেউই।

তবে বিরাট কোহলি শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচে একটি বিষয় রেকর্ড নিজের নামে করে নিয়েছেন। এই মুহূর্তে ভারতীয় দলে উপস্থিত ক্রিকেটারদের মধ্যে তিনি সর্বোচ্চ ম্যাচ জিতেছেন ভারতের হয়ে। এমনকি স্পর্শ করে ফেলেছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার এবং কিংবদন্তে সচিন টেন্ডুলকারের রেকর্ড।

আজ অবধি ভারতীয় ক্রিকেট জগতে ৩০০ আন্তর্জাতিক ম্যাচ জয়ের মাইলফলক শুধুমাত্র ছুঁতে পেরেছিলেন মাস্টার ব্লাস্টার। নিজের কেরিয়ারে ৩০৭ টি ম্যাচ জিতেছেন তিনি ভারতের জার্সিতে। একমাত্র ভারতীয় ক্রিকেটের হিসেবে তিনি এই রেকর্ড এতদিন ধরে রেখেছিলেন। কিন্তু এবার ৩০০ ম্যাচ জিতে তার সঙ্গে যুক্ত হয়ে গেলেন বিরাট কোহলিও।

আরও পড়ুন: বড় চাপ নামলো BCCI-এর কাঁধ থেকে! এশিয়া কাপ ফাইনালে পৌঁছে বিশ্বজয়ের হাতিয়ার পেলেন রোহিত

৩০০ আন্তর্জাতিক ম্যাচ জেতা ক্রিকেটারদের তালিকা:
◆ রিকি পন্টিং (৩৭৭)
◆ মাহেলা জয়াবর্ধনে (৩৩৬)
◆ সচিন টেন্ডুলকার (৩০৭)
◆ জ্যাক ক্যালিস/কুমার সাঙ্গাকারা (৩০৫)
◆ বিরাট কোহলি (৩০০)