১৩,০০০ রান ও ৪৭ তম ODI শতরান! রেকর্ড গড়ে পাকিস্তান বোলিংকে ধ্বংস করলেন কোহলি

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ অবশেষে হল অপেক্ষার অবসান। ওডিআই ফরম‍্যাটে দ্রুততম ক্রিকেটার হিসেবে সচিন টেন্ডুলকার এবং রিকি পন্টিংকে পেছনে ফেলে ১৩,০০০ রানের গণ্ডি ছুঁয়ে ফেললেন বিরাট কোহলি (Virat Kohli)। সেই সঙ্গে পেয়ে গেলেন এই ফরম্যাটে নিজের ৪৭ তম শতরান। সচিন টেন্ডুলকারের সর্বোচ্চ ৪৯ শতরানের রেকর্ড ভাঙার থেকে আর মাত্র দুই ধাপ দূরে দাঁড়িয়ে তিনি। লোকেশ রাহুলকে সঙ্গে নিয়ে আজ যে ব্যাটিংটা তিনি করলেন তা দীর্ঘদিন ক্রিকেটপ্রেমীদের মনে থেকে যাবে।

আজ স্লিপ না থাকার দরুন এবং থার্ডম্যানে নাসিম শাহের মিস জাজমেন্টের কারনে দুইবার জীবনদান পান কোহলি। আর সেই সুযোগটা পুরোপুরি কাজে লাগিয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক। ৮৪ বলে অনবদ্য শতরান করে ভারতকে বসিয়ে দিয়েছেন রানের পাহাড়ের চূড়ায়। পাকিস্তানের বেশিরভাগ বোলাররা আজ তার হাতে হেনস্থা হয়েছেন।

এটি ছিল বিরাট কোহলির কেরিয়ারে ৭৭ তম আন্তর্জাতিক সেঞ্চুরি। গত বছর টি-টোয়েন্টি ফরম‍্যাটে আয়োজিত এশিয়া কাপে আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচে সেই যে তিনি এই ফর্মে ফিরেছিলেন তারপর থেকে আবার তার ব্যাটের রানের বন্যা বইছে। তিনি আজ বেশ কিছু দৃষ্টিনন্দন শট খেলেছেন।

তবে কোহলির দাপটের মধ্যে ভুলে গেলে চলবে না রাহুলের অসাধারণ ব্যাটিংও। আজ ১০০ বল খেলে নিজের শতরান সম্পন্ন করেছেন তিনি। মেরেছেন একাধিক দৃষ্টিনন্দন ছক্কা। দীর্ঘদিন পরে তিনি মাঠে ফিরেছেন। পায়ের চোট সারিয়ে উঠতে তার বেশ কিছুটা সময় লেগে গিয়েছে। কিন্তু তিনি প্রমাণ করে দিয়েছেন যে এখনো ভারতের মিডল অর্ডারে সবচেয়ে বড় ভরসা তিনিই।

তবে বিরাট আর রাহুলের ইনিংসে একটা তফাৎ ছিল আজ। বিরাট কোহলি রান করতে আজ মূলত নির্ভর করেছেন সিঙ্গেল এবং ডাবলসের উপর। ডট বল যথাসম্ভব কম খেলার চেষ্টা করেছেন তিনি। অপরদিকে রাহুলের ইনিংসটি ছিল বড় শট নির্ভর। শেষপর্যন্ত কোহলি ৯৪ বল খেলে ১২২ রানে এবং লোকেশ রাহুল ১০৬ বল খেলে ১১১ রানের অপরাজিত থাকেন। জাতীয় দল নির্ধারিত ৫০ ওভারে ৩৫৬ রান তুলেছে।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর