দরকার হলে জায়গা ছাড়তে হবে! ভারতীয় দলে কোহলির ভূমিকা নিয়ে বিস্ফোরক ডিভিলিয়ার্স

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ বিশ্বকাপের (2023 ODI World Cup) আগে ভারতীয় দল (Indian Cricket Team) একাধিক সমস্যার মধ্যে রয়েছে। তার মধ্যে সবচেয়ে বড় সমস্যাটি হল চোট আঘাতের। এই সমস্যার কারণে বেশ কিছু তারকা ক্রিকেটার কোনও ম্যাচ প্র্যাকটিস ছাড়াই এশিয়া কাপে (2023 Asia Cup) অংশগ্রহণ করতে বাধ্য হচ্ছেন। ভারতীয় দলের সাম্প্রতিক পারফরম্যান্সও একেবারেই ভালো নয়। দুর্বল ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শেষ ওডিআই সিরিজ যে কোনওক্রমে জয় পেয়েছে ভারত। তার আগে দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওডিআই সিরিজে হারের মুখোমুখি হতে হয়েছিল। বিশ্বকাপে ভারত কতদূর এগোতে পারবে সেই নিয়ে বড় সন্দেহ থেকে যাচ্ছে ভক্তদের মনে।

   

কোহলিই মুশকিল আসান?
তারই মধ্যে ক্রিকেট ভক্তদের একটা বড় অংশ বিরাট কোহলিকে একটা বড় পরামর্শ দিয়েছে। সকলেই জানেন যে ঘরের মাটিতে আয়োজিত হতে চলে এই বিশ্বকাপে বিরাট কোহলির ভূমিকাটা কতটা গুরুত্বপূর্ণ হতে চলেছে ভারতের জন্য। তাকে যাতে রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারত পুরোপুরি কাজে লাগাতে পারে তার জন্য তাকে দেওয়া হয়েছে এই পরামর্শ।

pak vs kohli

৩-এর বদলে ৪!
অনেকেই বলছেন যে আসন্ন ওডিআই বিশ্বকাপে বিরাট কোহলি নিজের অভ্যস্ত তিন নম্বর জায়গার বদলে যদি চার নম্বর জায়গায় ব্যাটিং করেন তাহলে সেটা ভারতের পক্ষে বেশি লাভজনক হবে। রোহিত শর্মা নিজে কিছুদিন আগে আফসোস করে জানিয়েছিলেন যে যুবরাজ সিং অবসর নেওয়ার পর থেকে ওই জায়গায় কোনও স্থায়ী সমাধান আবিষ্কার করতে পারেনি ভারত। বিরাট কোহলি নিজের ক্যারিয়ারের এর আগেও চার নম্বর স্থানে ব্যাটিং করেছেন এই ফরম্যাটে। ফলে ব্যাপারটা যে তার কাছে একেবারেই নতুন হবে এমনও নয়।

আরও পড়ুন: আমি পেরেছিলাম, এখন কোহলিদেরও করতে হবে! এশিয়া কাপের আগে বিস্ফোরক সৌরভ

এবি ডিভিলিয়ার্সের মন্তব্য:
সকলেই জানেন আরসিবির হয়ে একসঙ্গে খেলার সময় ডিভিলিয়ার্স এবং কোহলি, একে অপরের কতটা ভালো বন্ধুতে পরিণত হয়েছিলেন। সম্প্রতি কোহলির চার নম্বরে ব্যাটিং করার বিষয়টি নিয়ে তার প্রিয় বন্ধু ডিভিলিয়ার্স মুখ খুলেছেন। প্রাক্তন দক্ষিণ আফ্রিকান কিংবদন্তি বলেছেন, “আমি সম্প্রতি শুনেছি কোহলির চার নম্বরে ব্যাটিং করা সম্ভাবনার কথা। আমি এই ভাবনার সবচেয়ে বড় সমর্থক। যদিও ও নিজে হয়তো তিন নম্বরে ব্যাটিং করাটা ছাড়তে চাইবে না। কিন্তু আমার মতে ওখানে ব্যাটিং করে ওর ভারতীয় দলের রানের গতিকে নিয়ন্ত্রণ করতে সুবিধা হবে এবং তাতে ভারতীয় দলেরই উপকার হবে।”

আরও পড়ুন: ভারতীয় দলের গোপন তথ্য ফাঁস করে বিপাকে কোহলি! বিশ্বকাপের আগে বড় হুমকি দিলো BCCI

কোহলি কি করবেন:
বিরাট কোহলি যদি শেষপর্যন্ত চার নম্বরে ব্যাটিং করতে রাজি হন তাহলে টপ অর্ডারে ভারতের হাতে অপশন বাড়বে। সেক্ষেত্রে শুভমান গিল এবং ঈশান কিষাণকে একই সঙ্গে দলে খেলাতে পারবে রোহিত শর্মা। এতে ভারতের ব্যাটিংয়ের গভীরতা বাড়বে।

 

সম্পর্কিত খবর