খেলাটাইমলাইন

ফের সেঞ্চুরি করে গাভাস্কারকে পিছনে ফেললেন বিরাট কোহলি, ছুঁলেন রিকি পন্টিংকে।

ভারত অধিনায়ক বিরাট কোহলি এই মুহূর্তে বিশ্ব ক্রিকেটের উজ্জ্বল নক্ষত্র। যিনি ব্যাট হাতে ক্রমাগত শাসন করে চলেছেন বোলারদের। টেষ্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টি তিনটি ফর্মেটেই যার জুড়ি মেলা ভার। তবে কিছুদিন ধরে টেষ্ট ক্রিকেটে ভালো ব্যাটিং করলেও সেঞ্চুরির মুখ দেখতে পাচ্ছিলেন না কোহলি। এবার দশ ইনিংসে পর ফের একবার শতরানের মুখ দেখলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।

ভারত বনাম সাউথ আফ্রিকার দ্বিতীয় টেষ্টের দ্বিতীয় দিনে কেরিয়ারের 26 তম শতরান টি করে ফেললেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। আর এই শতরানের মধ্য দিয়েই বিরাট টপকে গেলেন প্রাপ্তন ভারতীয় ব্যাটসম্যান সুনীল গাভাস্কার কে, সেই সাথে ছুঁয়ে ফেললেন প্রাপ্তন অজি ব্যাটসম্যান রিকি পন্টিংকে।

টেষ্ট ক্রিকেটে দ্রুততম 26 টা সেঞ্চুরি করার নিরিখে গাভাস্কারকে পিছনে ফেলে এই মুহূর্তে চতুর্থ স্থানে রয়েছে ভারত অধিনায়ক বিরাট কোহলি। বিরাটের ঠিক আগেই রয়েছে ডন ব্র্যাডম্যান (69 ইনিংস), স্টিভ স্মিথ (121 ইনিংস), শচীন টেন্ডুলকার (136 ইনিংস)।

এছাড়া অধিনায়ক হিসেবে 19 টি সেঞ্চুরি করে অধিনায়ক হিসাবে সবচেয়ে বেশি সেঞ্চুরির দিক দিয়ে বিশ্বকাপ জয়ী অজি অধিনায়ক রিকি পন্টিংকে ছুলেন বিরাট কোহলি। এই তালিকার শীর্ষে রয়েছে গেম স্মিথ, উনার ঝুলিতে রয়েছে অধিনায়ক হিসাবে 25 টি সেঞ্চুরি।

Leave a Reply

Close
Close