ক্রিকেটখেলাটাইমলাইন

সিরিজ জয়ের পাশাপাশি ধোনিকে টপকে আরও একটি রেকর্ড গড়লেন বিরাট কোহলি।

ভারত অধিনায়ক বিরাট কোহলি ব্যাট হাতে মাঠে নামলে কিছু না কিছু নতুন রেকর্ড গড়েই চলেছেন। পুরোনো রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়া এখন বিরাট কোহলির অভ্যাসে পরিণত হয়ে গিয়েছে। রবিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নির্ণায়ক ওয়ানডে ম্যাচেও সেই ধারা অব্যাহত রাখলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। বেঙ্গালুরুর চেন্নাস্বামী স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ওয়ানডে ম্যাচ 2-1 ফলাফলে জিতে নিয়েছে ভারতীয় দল। আর সেই সাথে ব্যাট হাতে আরও একটি রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।

অস্ট্রেলিয়ার দেওয়া 287 রানের লক্ষ্যমাত্রা পূরণ করতে নেমে অনায়াসে সেই লক্ষ্যমাত্রা পূরণ করে ম্যাচ জিতে নিয়েছে ভারতীয় দল। ভারতের এই জয়ের পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে বিরাট কোহলির 91 বলে 89 রানের দুর্দান্ত ইনিংস। আর এই দুর্দান্ত ইনিংসটি খেলার সুবাদে বিরাট কোহলির চেজ মাষ্টার খ্যাতি আরও বেশি জোরদার হল। এছাড়াও তিনটি ফরম্যাট মিলিয়ে ভারতীয় অধিনায়কদের মধ্যে মোট রানের নিরিখে প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে টপকে এই মুহূর্তে সবার শীর্ষে বিরাট কোহলি।

ভারতীয় ক্রিকেট দলের ক্যাপ্টেন থাকাকালীন মহেন্দ্র সিং ধোনির ব্যাট থেকে 330 ইনিংসে খেলে এসেছিল 11207 রান। এবার ধোনির সেই রেকর্ড ভেঙ্গে মাত্র 199 টি ইনিংস খেলে 11208 রান করে ফেললেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন মহম্মদ আজহারউদ্দিন এবং চতুর্থ স্থানে রয়েছেন বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী।

Back to top button
Close