টাইমলাইনখেলাক্রিকেট

প্রস্তুতি ম্যাচে রুটকে নকল করার চেষ্টা করে শোচনীয়ভাবে ব্যর্থ বিরাট কোহলি, ভাইরাল ভিডিও..

বাংলা হান্ট নিউজ ডেস্ক: করোনায় আক্রান্ত হওয়ার আশঙ্কা কাটিয়ে প্রস্তুতি ম্যাচ খেলতে নেমে পড়েছেন বিরাট কোহলি। দীর্ঘদিন ধরেই নিজের পরিচিত ছন্দে দেখা যায়নি তাকে। তার মধ্যে লেস্টারশায়ারের এই প্রস্তুতি ম্যাচ খেলতে নেমে এমন একটা কান্ড করলেন বিরাট কোহলি, যার জন্য তিনি সকলের আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে গেলেন আবারও। ম্যাচ চলাকালীন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক জো রুটকে নকল করার চেষ্টা করলেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক।

এইমুহূর্তে দুর্দান্ত ফর্মে রয়েছে ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক জো রুট। এই মুহূর্তে টেস্টে তার মতো ধারাবাহিকতা খুব কম ক্রিকেটারই দেখাতে পারছে। কিন্তু সম্প্রতি নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ চলাকালীন আরো একটি কারণে শিরোনামে এসেছিলেন তিনি। বলাই বাহুল্য যে নিউজিল্যান্ডের বিরুদ্ধেও নিজের স্বাভাবিক ছন্দে ছিলেন রুট। কিন্তু সেই ম্যাচগুলির মাঝে একবার রুট নন-স্ট্রাইকার এন্ডে দাঁড়িয়ে থাকার সময় কিউয়ি বোলার কাইল জেমিসন যখন বল করতে আসছিলেন তখন ক্যামেরায় ধরা পড়ে যে রুট নিজের ব্যাটটি ছেড়ে দিয়েছেন কিন্তু সেটি তখনও সোজা অবস্থায় দাঁড়িয়ে রয়েছে। ৩-৪ সেকেন্ড পর থেকে আবার রুট ব্যাটটি হাতে নিয়ে রান নেওয়ার জন্য প্রস্তুত হন। তখন সেই অলৌকিক ঘটনা ভিডিও মারাত্মকভাবে ভাইরাল হয়েছিল।

প্রস্তুতি ম্যাচ চলাকালীন কোহলিও, রুটের এই কার্যকলাপকে নকল করার চেষ্টা করেন। তিনিও নন-স্টাইকার এন্ডে দাঁড়িয়ে থাকার সময় ব্যাটটিকে ছেড়ে দিয়ে দেখেন যে ব্যাটটি টলে যেতে থাকছে কি না। তাকে আশাহত করে ব্যাটটি পড়ে যেতে থাকে এবং কোহলি সঙ্গে সঙ্গে সেটি ধরে নিয়ে ম্যাচের দিকে মনোনিবেশ করেন।

চার দিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিনে ভারতের স্কোর ৭ উইকেট হারিয়ে ২৪৬। বড় বড় তারকার ব্যর্থ হলেও ব্যাট হাতে চমকে দিয়েছেন শ্রীকর ভরত। টেস্ট অধিনায়ক রোহিত শর্মা মাত্র ২৫ রান করে আউট হয়েছেন। তার ওপেনিং পার্টনার শুভমান গিল মাত্র ২১রান করতে পেরেছেন। হনুমা বিহারি এবং শ্রেয়স আইয়ার দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি ৩৩ এবং রবীন্দ্র জাদেজা ১৩ রান করে আউট হয়েছেন। বৃষ্টির কারণে খেলা কিছুটা আগেই শেষ হয় এবং দিন শেষে ৭০ রান করে অপরাজিত রয়েছেন। তার সঙ্গে ক্রিজে রয়েছেন মহম্মদ সামি।

Related Articles

Back to top button