নেট থেকে বার করা যাচ্ছে না! ভারতীয় দলকে ছন্দে ফেরাতে মরিয়া কোহলি, ভাইরাল ভিডিও

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ভারতীয় দল এইমুহূর্তে খুব একটা ভালো অবস্থায় নেই। অস্ট্রেলিয়ার মাটিতে নেমে ইতিমধ্যেই দুটি প্রস্তুতি ম্যাচ খেলা হয়ে গিয়েছে রোহিত শর্মাদের। দুটি ম্যাচেই ভারতীয় দলের পারফরম্যান্স একেবারেই স্বস্তিদায়ক ছিল না। প্রথম ম্যাচে প্রথমে ব্যাট করে কোনক্রমে ১৩ রানের ব্যবধানে জয় পেলেও দ্বিতীয় ম্যাচে ৩৬ রানের ব্যবধানে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার মতো দলের কাছে হারতে হয়েছে হার্দিক পান্ডিয়াদের। স্পষ্টতই বোঝা যাচ্ছে যে অস্ট্রেলিয়ার পরিবেশ পরিস্থিতির সঙ্গে এখনো পুরোপুরি মানিয়ে নিতে পারেনি।

   

এই দুটি প্রস্তুতি ম্যাচেই বিরাট কোহলি মাঠে নামেননি। তার অনুপস্থিতিতে স্পষ্টতই অস্বস্তিতে দেখা গেছে ভারতীয় টপ-অর্ডারকে। লোকেশ রাহুল একটিমাত্র ম্যাচে নেমে অর্ধশতরান করেছেন। কিন্তু তা বাদে দীপক হুডা, রিশভ পন্থ এবং রোহিত শর্মা নতুন বলের সামনে বেশ স্ট্রাগল করেছেন। বিরাট কোহলির প্রয়োজনীয়তাটা এই দুই প্রস্তুতি ম্যাচে ভালোই বুঝতে পেরেছে বাকি ভারতীয় দল।

আর দলের এই অবস্থা নিজেকে সম্পূর্ণভাবে বিশ্বকাপের আগে ফর্মে ফিরিয়ে আনতে মরিয়া হয়ে উঠেছেন বিরাট কোহলি। অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে তাকে পুরনো ছন্দে দেখা গিয়েছিল। বিশ্বকাপে যাতে নিজের ভালো ফ্রম ধরে রাখতে পারেন সেটা নিশ্চিত করতে মরিয়া হয়ে উঠেছেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক।

সম্প্রতি পার্থে বিরাট কোহলির অনুশীলন করার একটি ভিডিও প্রকাশ এসেছে। ওই ভিডিওতে দেখা যাচ্ছে কিভাবে দীর্ঘক্ষন অনুশীলন করার পরেও কোন ক্লান্তি দেখা যায়নি কোহলির মধ্যে। তিনি নেট ছেড়েও বেরোতে চাইছেন না। তার এই গাধা বানর ভিডিও কিছুটা স্বস্তি দিতে পারে ভারতীয় ক্রিকেট সমর্থকদের।

মূল বিশ্বকাপ শুরু হওয়ার আগে এখনও দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত। সেই ম্যাচ দুটোতে ভারত মুখোমুখি হবে নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়া দলের। এরপর একেবারে ২৩ তারিখে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে মাঠে নামবে মেন ইন ব্লুজ-রা। বিরাট কোহলির পাশাপাশি সূর্যকুমার যাদবের ফর্মও অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে ভারতের কাছে আসন্ন এই বিশ্বকাপে। সূর্যকুমার যাদব অস্ট্রেলিয়ায় কেবলমাত্র একটি প্রস্তুতি ম্যাচে মাঠে নেমেছিলেন এবং সেই প্রস্তুতি ম্যাচে তিনি নিজের ছন্দ বজায় রেখে একটি দুরন্ত অর্ধশতরান করেছিলেন।