উত্তরবঙ্গের বুকে এ যেন এক ছোট্ট দীঘা! দুর্দান্ত এই জায়গায় গেলেই জুড়োবে মনপ্রাণ

   

বাংলাহান্ট ডেস্ক : বিভিন্ন ঋতুতে বাংলার প্রকৃতি বিভিন্ন ধরনের রূপ ধারণ করে। পাহাড় জঙ্গল সমুদ্র ঘেরা বাংলা বর্ষাকালে নেয় অন্য রূপ। বর্ষাকালে সমুদ্র সৈকতের রূপও দেখার মতো। সমুদ্রের মাতাল জলোচ্ছ্বাস দেখতে বর্ষাকালে তাই অনেকেই ছুটে যান দিঘা, পুরি কিংবা মন্দারমনি। কিন্তু উত্তরবঙ্গেও রয়েছে এক দিঘা। বর্ষাকালে এই জায়গার রূপও অসাধারণ।

উত্তরবঙ্গের দীঘা বলা হয় ভাটরার বিলকে (Vatra Bill)। বর্ষায় এখানকার সমুদ্র সৈকতের রূপ অবর্ণনীয়। এই জায়গাটি মালদার খুব কাছেই অবস্থিত। এখানকার পরিবেশ এমনভাবে গড়ে উঠেছে যেন দেখে মনে হয় এক টুকরো সমুদ্র সৈকত। জলের ঢেউ এসে পড়বে বিলের উপর। পায় পায় এগিয়ে যেতে পারেন সেই বিলের পথ ধরে। চাইলে নৌকা করে উঠতে পারেন এখানকার জলে।

নৌকা করে বিলের অনেকটা ভিতরে যাওয়া যায়। উত্তরবঙ্গের মানুষদের জন্য এই জায়গাটি সত্যিই যেন এক টুকরো দীঘা। বর্ষায় এর অনন্য রূপ আস্বাদন করতে বহু পর্যটক এখানে ভিড় জমান।
দক্ষিণবঙ্গের মানুষেরা মাঝেমধ্যেই ঘুরতে যান দীঘা কিংবা মন্দারমনি। তবে অন্য ধরনের সৈকতের স্বাদ নিতে আপনারা আসতে পারেন এই জায়গায়।

img 20230803 194823

বন্দে ভারত এক্সপ্রেস চড়ে খুব সহজেই পৌঁছে যেতে পারবেন মালদা। ভাটরা বিল ভ্রমণ করে আপনারা ঘুরতে যেতে পারেন গৌড়-মদিনা। যারা দীঘা-মন্দারমনি গিয়ে ক্লান্ত হয়ে পড়েছেন তাদের কাছে এই সৈকত একদম অন্য রকমের। উত্তরবঙ্গের এই সৈকত সত্যিই অবর্ণনীয় সুন্দর। বর্ষায় এখানকার পরিবেশ আপনার মনকে স্নিগ্ধ করবে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর