টাইমলাইনখেলাক্রিকেট

‘চাহালের ফর্ম চিন্তা বাড়াচ্ছে, বিশ্বকাপে ও ভারতের মূল স্পিনার হতে পারে না’ মত প্রাক্তন ভারতীয় তারকার

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ভারতের বোলিং ইউনিটের সাম্প্রতিক ব্যর্থতা বেশ ভাবিয়ে তুলেছে অধিনায়ক রোহিত শর্মা এবং প্রধান কোচ রাহুল দ্রাবিড়কে। টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে অস্ট্রেলিয়ার ফ্লাইট ধরার আগে তাদের বেশ কিছু প্রশ্নের উত্তর খুঁজে বার করতে হবে। যশপ্রীত বুমরা চোটের কারণে এশিয়া কাপ এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের চলতি টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে নামতে না পারায় বেশ ভালো ভুগেছে ভারতীয় দল। এইমুহূর্তে দেশের সবচেয়ে অভিজ্ঞ পেসার ভুবনেশ্বর কুমার এবং তারকা লেগস্পিনার যুজবেন্দ্র চাহালের ফর্ম একেবারেই আশাব্যঞ্জক নয়।

চাহাল গত এশিয়া কাপ এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বেশি উইকেটও পাননি। তার সঙ্গে সঙ্গে অনেক রানও খরচ করেছেন। এবার তার দলে থাকা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছেন ভারতের প্রাক্তন ওপেনার ওয়াসিম জাফর। মুম্বাইয়ের তারকা ক্রিকেটার বলেছেন যে রোহিত ও দ্রাবিড়কে এবার হয়তো ভেবে দেখতে হবে যে চাহালকে আর ভারতের প্রধান স্পিনার হিসাবে দলে রাখা যায় কিনা।

একটি সাক্ষাৎকারে জাফর বলেছেন, “আমি লক্ষ্য করেছি যখন পরিস্থিতি তার পক্ষে থাকে না তখন তাকে অত্যন্ত সাধারণ বোলার মনে হচ্ছে। আমি ব্যক্তিগত ভাবে বিশ্বকাপে প্রধান স্পিনার হিসাবে যুজবেন্দ্র চাহালকে রাখা উচিত কিনা তা নিয়ে নিশ্চিত নই। রবি বিশ্নই সম্প্রতি ভালো পারফরম্যান্স করেছেন কিছু ম্যাচে। আমি চাইবো রবিও সমান সুযোগ পাক।”

সাম্প্রতিক সময়ে ভারতীয় দলের হয়ে খুব বেশি সুযোগ পাননি তরুণ এই লেগ স্পিনার। রবি বিশ্নই এশিয়া কাপে একবারই মাত্র মাঠে নেমেছিলেন। সেই ম্যাচে হারের মুখ দেখতে হয়েছিল ভারত থেকে। কিন্তু সুপার ফোরে পাকিস্তানের বিরুদ্ধে সেই ম্যাচে রবি বিশ্নই ছিলেন ভারতের সবচেয়ে কৃপণ বোলার এবং তার পাশাপাশি তিনি দুটি উইকেটও নিয়েছিলেন।

অনেকেই ওয়াসিম জাফরের এই দাবির সাথে একমত হচ্ছেন। উদাহরণ হিসেবে অনেকে টেনে আনছেন অক্ষর প্যাটেলের কথা। জাদেজা চোটের কারণে দল থেকে ছিটকে যাওয়ায় অক্ষর জায়গা পেয়েছেন এবং তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে দুর্দান্ত বোলিং করেছেন। তার কাছ থেকে এত ভালো বোলিং পারফরমেন্স কেউই হয়তো আশা করেননি। ঠিক একইভাবে বিশ্নই বেশি সুযোগ পেলে তিনি দেশের হয়ে ভালো পারফরম্যান্স করতে পারবেন বলে ধারণা করছেন অনেকে।

Related Articles