বৃষ্টি হবেই! পুজোর আগে বড় ঘোষণা হাওয়া অফিসের, জারি কমলা সতর্কতা! জানুন আবহাওয়ার ব্রেকিং

বাংলা হান্ট ডেস্ক: বৃষ্টির দুর্ভোগ আরও কয়েকদিন থাকছে, এমনটাই জানাল আলিপুর আবহাওয়া দপ্তর। রবিবার দুপুরে বুলেটিন জারি করে জানিয়ে দেওয়া হল রাজ্যে বৃষ্টি (Rain) চলবে এই সপ্তাহেও।

   

হাওয়া অফিসের তরফে ২, ৩ ও ৪ অর্থাৎ সোম, মঙ্গল এবং বুধবার দক্ষিণবঙ্গের (South Bengal) বেশ কয়েকটি জেলায় হলুদ সর্তকতা জারি করা হল। ভারী বৃষ্টি হতে পারে দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়া এবং ঝাড়গ্রামে।

সোমবার ও মঙ্গলবার ভারী বৃষ্টি (Heavy Rain) হতে পারে দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর এবং ঝাড়গ্রামে। বুধবার ভারী বৃষ্টি হতে পারে দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়া এবং ঝাড়গ্রামে।

অন্যদিকে, উত্তরবঙ্গেও (North Bengal) আজ থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে। সোমবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে কালিম্পং, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে। মঙ্গলবার সেই বৃষ্টির পরিমাণ আরও কিছুটা বাড়বে। ওই দিন কমলা সতর্কতা (Orange Warning) জারি করা হয়েছে। কালিম্পং, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। বুধবারও ভারী বেশি সম্ভাবনা রয়েছে কালিম্পং এবং জলপাইগুড়িতে।

তবে আগামী কয়েকদিন রাজ্যজুড়েই (West Bengal Weather Forecast) বৃষ্টিপাত চলবে। যে সমস্ত জায়গায় সতর্কতা জারি করা হয়নি সেই সমস্ত জেলাতেও বৃষ্টিপাত হবে। যেমন কলকাতাতে (Kolkata) আগামী কয়েকদিন বিক্ষিপ্তভাবে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

weather lk

হাওয়া অফিস জানিয়েছে, বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া নিম্নচাপটি (Depression) উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হচ্ছে। তবে খুব ধীরে ধীরে অগ্রসর হওয়ার কারণে বৃষ্টির স্থায়িত্ব আরও কয়েকদিন থাকবে। যার ফলে দুর্যোগ চলবে আরও তিন থেকে চার দিন।

এই দুর্যোগের জেরে মঙ্গলবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এদিকে এই বৃষ্টির জেরে পাহাড়ে ধস নামার আশঙ্কা করা হচ্ছে। পাশাপাশি বিভিন্ন জায়গায় জল জমার সম্ভাবনাও রয়েছে। এদিকে বর্ষা বিদায়ের (Monsoon) তেমন কোনও খবর এখনও নেই বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

Avatar
Monojit

সম্পর্কিত খবর