বদলে যাবে আবহাওয়া! বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গের ৫ জেলায়: আজকের আবহাওয়ার খবর

   

বাংলা হান্ট ডেস্ক: দাপট দেখাবে ‘মিগজাউম’। IMD- র পূর্বাভাস, আগামী সপ্তাহের শুরুতেই উত্তর তামিলনাড়ু এবং দক্ষিণ অন্ধ্র প্রদেশ উপকূলের উপকূলীয় জেলাগুলিতে আছড়ে পড়তে পারে এই ঘূর্ণিঝড়। রবিবার নিম্নচাপ ঘূর্ণিঝড় হলে তার নাম হবে মিগজাউম। এর প্রভাব পড়বে বাংলাতেও।

আসছে ‘মিগজাউম’

আবহাওয়া দপ্তর সূত্রে পূর্বাভাস, মিগজাউমের ল্যান্ডফল- ৪ ডিসেম্বর দক্ষিণ অন্ধ্রপ্রদেশ ও সংলগ্ন তামিলনাড়ুতে এর প্রভাব উপকূলীয় অঞ্চলে দেখা যাবে। ৫ ডিসেম্বর দুপুরে ঘূর্ণিঝড়ের ল্যান্ডফল হবে বলে আপাতত পূর্বাভাস।

মিগজাউম’এর জন্য উত্তর তামিলনাড়ু ,ওড়িশা, অন্ধ্র উপকূলে সাবধানতা নেওয়া শুরু হয়ে গিয়েছে। তামিলনাডু অন্ধ্রপ্রদেশ ও ওড়িশা উপকূলে মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার উপর নিষেধাজ্ঞা জারি হয়েছে।

বাংলায় চলবে ঝড়-বৃষ্টি

বাংলায় এই ঘূর্ণিঝড় প্রত্যক্ষ প্রভাব ফেলতে না পারলেও মিগজাউমের পরোক্ষ প্রভাবে বৃষ্টি হবে বাংলায়। আগামী সপ্তাহ থেকেই আবহাওয়ার পরিবর্তন শুরু হবে। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের ৫ ডিগ্রি উপরে রয়েছে। নিঃসন্দেহে শীতের পথে কাঁটা।

আরও পড়ুন: আজকের রাশিফল ৩ ডিসেম্বর রবিবার, সূর্যদেবের কৃপায় ব্যবসায় মালামাল হবে এই চার রাশি

বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা

ঘূর্ণিঝড়ের প্রভাবে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় আকাশ মেঘলা থাকতে চলছে। আরও কিছুটা পিছিয়ে গেল শীত। আগামী সপ্তাহে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনাও রয়েছে দক্ষিণবঙ্গে। মঙ্গল ও বুধবার অর্থাৎ ৫ ও ৬ ডিসেম্বর পূর্ব, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়ার কিছু অংশে বৃষ্টি হতে পারে।

Big weather update from IMD

উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরবঙ্গে এই ঘূর্ণিঝড়ের প্রভাব পড়বে না। আপাতত তাপমাত্রারখুব বেশি হেরফেরও হবে না। আগামী সপ্তাহে দার্জিলিং ও কালিম্পঙ এ সামান্য বৃষ্টির সম্ভাবনা। বাকি জেলার আবহাওয়া শুষ্ক থাকবে। তাপমাত্রার সেরম পরিবর্তন হবে না।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর