শীত পালাবে! বড়দিনের আগেই দক্ষিণবঙ্গে হাজির অন্য টুইস্ট: ভয়ঙ্কর আপডেট দিল আবহাওয়া দপ্তর

বাংলা হান্ট ডেস্ক: ডিসেম্বরে চুটিয়ে শীতের আমেজে ভেসেছে বঙ্গবাসী। উত্তর থেকে দক্ষিণ শীতের দাপটে কাবু সাধারণ মানুষ। চলতি মাসের শুরু থেকেই গাঁয়ে লাগছে কনকনে ঠান্ডা বাতাস। এরই মধ্যে আবহাওয়া দপ্তর জানাচ্ছে, আগামী কিছু দিনেই বদলে যাবে শীতের চরিত্র। একটু একটু করে বাড়বে তাপমাত্রা। আবহাওয়ায় (Weather Update) ফের বদল আসতে চলেছে। বিরাট আপডেট সামনে এল।

   

পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে দুদিন কিঞ্চিৎ বেড়েছে তাপমাত্রা। আপাতত কিছুদিন মেঘলা আকাশ থাকবে রাজ্যের অধিকাংশ জায়গায়। প্রচুর পরিমাণে জলীয় বাষ্প প্রবেশ করবে দুই বঙ্গেই। আবহাওয়া দফতর সূত্রের খবর, ইতিমধ্যেই বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্প ঢুকতে শুরু করেছে দক্ষিণবঙ্গে৷ ফলে বাড়বে রাতের তাপমাত্রা।

কিছুটা হলেও কমতে চলেছে শীতের দাপট। হাওয়া অফিস পূর্বাভাস, দিন দুয়েক পরেই তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে। আগামী দুদিন উত্তরবঙ্গে যেমন ঠান্ডা ছিল তেমনই থাকবে। তবে ২২ তারিখের পর থেকে বাড়বে গরম।

আরও পড়ুন: আজকের রাশিফল ২১ ডিসেম্বর, গ্রহের পরিবর্তনে উন্নতির জোয়ার তিন রাশির

হাওয়া অফিস সূত্রে খবর, আজ ও আগামীকাল কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে রাতের তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। তবে তারপর থেকে তাপমাত্রা ধীরে ধীরে ২-৩ ডিগ্রি করে বাড়তে পারে। সোমবার বড়দিন। তার আগেই রাজ্য থেকে উধাও হবে হিমেল শীতের আমেজ।

It may rain in West Bengal in the middle of winter Weather Update

ওদিকে আবহাওয়া দপ্তর জানিয়েছে আবার এন্ট্রি নিচ্ছে ঘূর্ণাবর্ত (Cyclonic Circulation)। বর্তমানে দক্ষিণ-পূর্ব আরব সাগরের উপরে একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। তবে এর জেরে পশ্চিমবঙ্গে কোনও বৃষ্টিপাতে সম্ভাবনা আপাতত নেই৷ আবহাওয়া দপ্তর জানিয়েছে, আগামী কিছুদিন রাজ্যের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে।

উত্তরবঙ্গের আবহাওয়া: উত্তরবঙ্গে আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। আগামী কয়েকদিন উত্তরবঙ্গের জেলাগুলির তাপমাত্রা একই রকম থাকবে বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তবে বড়দিনের আগে কিছুটা বাড়বে তাপমাত্রা।