আবহাওয়াটাইমলাইন

শীতের তীব্রতা বাড়াতে ধেয়ে আসছে নিম্নচাপ! কি আপডেট দিল আবহাওয়া দফতর?

বাংলাহান্ট ডেস্কঃ বর্ষা বিদায়ের পর আবহাওয়া দফতরের (Weather office) আশঙ্কা অক্টোবরের শেষ লগ্নে আরও একটি নিম্নচাপ সংগঠিত হতে পারে। তবে তা শক্তি বৃদ্ধি করে ঘূর্ণিঝড়ে পরিণত হবে কিনা তা এখনও জানা যায়নি। তবে এবছর হাড়কাপানো ঠাণ্ডা পড়তে চলেছে, একথা আগে থাকতেই জানিয়ে দিয়েছে হাওয়া অফিস।

আবহাওয়াবিদদের পূর্বাভাস অনুযায়ী, একটি নিম্নচাপ অক্ষরেখাকে বেশ শক্তিশালী অবস্থায় দেখা যাচ্ছে মধ্য বঙ্গোপসাগর থেকে দক্ষিণ তামিলনাড়ু পর্যন্ত। আবার, আরব সাগরের মধ্য-পূর্ব অংশেও একটি ঘূর্ণিঝড় তৈরি হওয়ার সম্ভাবনার আভাস দিয়েছে মৌসম ভবন। গতকাল অর্থায় বুধবারই একথা জানিয়েছে মৌসম ভবন।

আজকের আবহাওয়া
বাংলার আকাশে বর্তমান সময়ে বেশ মনোরম আবহাওয়া বিরাজ করছে। ধীরে ধীরে বর্ষার কালো মেঘ সরে গিয়ে আকাশে জায়গা করছে সাদা মেঘ। বেশ রোদ ঝলমলে সকালের দেখা মিলেছে। বর্ষার হাত থেকে রক্ষা পেলেও, এবার জাঁকিয়ে পড়তে চলেছে কনকনে ঠাণ্ডা।

আজকের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। আজ আবহাওয়াবিদরা জানিয়েছেন, বাংলার আকাশে সকালের দিকে মূলত আবছা রোদ বিরাজ করবে এবং রাতের দিকে আকাশ আবছা থাকবে বলে আশঙ্কা করা যায়।

পড়তে পারে কনকনে ঠাণ্ডা
বৃষ্টির আবহাওয়া কেটে গেলেও ধীরে ধীরে তাপমাত্রার পারদ অনেকটাই কমে গিয়েছে। আবহাওয়া দফতর আগেই পূর্বাভাস দিয়েছিল, এবছর বেশ জাঁকিয়ে শীত পড়তে চলেছে। সারা বছর বৃষ্টির দাপটের পর এবার আবহাওয়ার খবরে জায়গা করতে আসছে হাড়কাপানো শীতের দাপট।

Back to top button