আবহাওয়াটাইমলাইন

ধেয়ে আসছে প্রবল বৃষ্টিপাত, এই জেলাগুলিতে জারি কমলা সতর্কতাঃ আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ বিগত বেশ কিছুদিন ধরে বিক্ষিপ্ত বৃষ্টিপাতের মাঝে আবহাওয়া দফতর (Weather office) জানাচ্ছে, রবিবার বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ দানা বাঁধতে চলেছে। এই নিম্নচাপের জেরে বাংলার দক্ষিণে রয়েছে প্রবল বৃষ্টির সম্ভাবনা। তবে তাঁর আগে পর্যন্ত সেভাবে কোন বৃষ্টির খবর আপাতত জানায়নি আবহাওয়ায় অফিস।

আজকের তাপমাত্রা
আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। শুক্রবার সকাল থেকেই মেঘ রোদের খেলা চলছে। কখনও মেঘে আকাশ ঢেকে যাচ্ছে, তো আবার কখনও মেঘের ফাঁকা দিয়ে উঁকি দিচ্ছে এক ফালি রোদ।

শুক্রবার সকালের দিকে বেশ কয়েকটি এলাকায় বিক্ষিপ্তভাবে একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড়ের সম্ভাবনা রয়েছে। তবে বৃষ্টির পরিমাণ খুবই কম। রাতের দিকে মূলত মেঘলা থাকার সম্ভাবনা রয়েছে বলে জানাচ্ছে হাওয়া অফিস। বাতাসে আদ্রতার পরিমাণ কমবে না, প্যাচপ্যাচে গরমে নাজেহাল মানুষজন।

সংগঠিত হচ্ছে নিম্নচাপ
রবিবার নাগাদ বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ সংগঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে এবার এই নিম্নচাপের প্রভাব উত্তরে নয়, বাংলার দক্ষিণে পড়তে দেখা যাবে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের বেশ কয়েকটি জেলায় রয়েছে প্রবল বৃষ্টিপাতের আশঙ্কা। কলকাতা, বীরভূম, পুরুলিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর এবং মুর্শিদাবাদে রবিবার থেকে মঙ্গলবার অবধি রয়েছে ভারী বৃষ্টির পূর্বাভাস।

জারি হয়েছে কমলা সতর্কতা
আসন্ন নিম্নচাপের জেরে বৃষ্টিপাতের কারণে বাংলার বেশকিছু এলাকায় জারি করা হয়েছে কমলা সতর্কতা। পাশাপাশি মৎস্যজীবীদের সমুদ্র যাত্রা থেকে বিরত থাকতে বলা হয়েছে। বিশেষ করে উত্তর-পূর্ব বঙ্গোপসাগরের গভীরে যেতে একেবারে নিষেধ করা হয়েছে। সেইসঙ্গে যারা সমুদ্রে রয়েছেন, তাঁদের দ্রুতই ফিরে আসতে বলা হয়েছে।

Back to top button