৪৫ কিমি বেগে ঝোড়ো হাওয়ার সঙ্গে নিম্নচাপের ভ্রুকুটি! দক্ষিণবঙ্গের জন্য অশনি সংকেত

   

বাংলাহান্ট ডেস্ক : দক্ষিণবঙ্গের (South Bengal) আবহাওয়ায় বেশ কিছুদিন ধরে খামখেয়ালিপনা লক্ষ্য করা যাচ্ছে। কোনও কোনও অংশে হচ্ছে কয়েক পশলা বৃষ্টি, আবার কোথাও রোদের দাপটে বাড়ির বাইরে বেরোনো দায় হয়ে উঠেছে। কখনো কখনো আকাশে দেখা মিলছে কালো মেঘের। চাতক পাখির মতো সেই মেঘের দিকে তাকিয়ে দক্ষিণবঙ্গের মানুষ বৃষ্টির আশায় চেয়ে রয়েছেন।

তবে মেঘ হলেও অধিকাংশ জায়গায় হচ্ছে না বৃষ্টি। এবার দক্ষিণবঙ্গের আবহাওয়া নিয়ে বড় খবর দিল আলিপুর আবহাওয়া দপ্তর। একটি নিম্নচাপ সৃষ্টি হয়েছে বঙ্গোপসাগরে। আলিপুর হাওয়া অফিস জানাচ্ছে এই নিম্নচাপের জেরে বৃষ্টি বাড়তে পারে দক্ষিণবঙ্গে। দক্ষিণবঙ্গের একাধিক জেলায় প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ইতিমধ্যেই বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্ণাবর্ত পরিণত হয়েছে গভীর নিম্নচাপে।

এর ফলেই বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকায়। জানানো হয়েছে উড়িষ্যার উপকূলবর্তী এলাকাগুলিতে এই বৃষ্টির প্রভাব বেশি থাকবে। আবহাওয়াবিদরা জানাচ্ছেন বৃষ্টির পাশাপাশি বইতে পারে ঝোড়ো হাওয়া। সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে মৎস্যজীবীদের। আবহাওয়া দপ্তর ভারতের বেশ কিছু জায়গায় আগামী ৩ আগস্ট পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস দিয়েছে।

weather

উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায় বজ্র বিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টি হতে পারে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুরের কিছু অঞ্চলে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর