দিঘার উপর দিয়ে মৌসুমি অক্ষরেখা, বঙ্গোপসাগরে ফুঁসছে ঘূর্ণাবর্ত! দক্ষিণবঙ্গে দুর্যোগের ইঙ্গিত

বাংলাহান্ট ডেস্ক : আবহাওয়া (Weather) নিয়ে আশঙ্কার কথা শোনা গেল ফের একবার। মৌসুমী অক্ষরেখা বিস্তৃত রয়েছে বাংলার উপর। আবহাওয়া দপ্তর জানাচ্ছে, উত্তর ভারতের হিমালয়ের পাদদেশে বর্তমানে অবস্থান করছে মৌসুমী অক্ষরেখার পশ্চিম বিন্দু। গোরক্ষপুর, পটনা, বাঁকুড়া এবং দিঘার ওপর দিয়ে বিস্তৃত রয়েছে মৌসুমী অক্ষরেখার পূর্ব বিন্দু।

এমন পরিস্থিতিতে আগামী কয়েক দিন ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে (South Bengal)। পাশাপাশি আবহাওয়া দপ্তর জানাচ্ছে, যে ঘূর্ণাবর্তটি পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে অবস্থান করছিল তার অবস্থান পরিবর্তিত হয়েছে। উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে এটি বিস্তৃত হয়েছে। এই সিস্টেমটি খানিকটা হেলে রয়েছে দক্ষিণ দিকে।

আরোও পড়ুন : যাদবপুরে সিসিটিভি বসানোর জন্য মোটা টাকা বরাদ্দ, কবে থেকে শুরু হবে কাজ?

আজ দুপুরের পর উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, কলকাতা, হুগলি, পূর্ব মেদিনীপুরে বজ্রপাত সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনার কথা বলেছে হাওয়া অফিস। অন্যদিকে হাওয়া অফিস জানিয়েছে আবহাওয়া মোটামুটি শুষ্ক থাকবে পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায়।

আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী আগামী কয়েক ঘণ্টার মধ্যে বৃষ্টি শুরু হতে পারে বসিরহাট, সল্টলেক, কলকাতা, দমদম, বালী, হাওড়া, আমতা, বাগনান, উলুবেড়িয়া, ডায়মন্ডহারবার, ক্যানিং, তমলুক, হলদিয়া, খেজুড়ি, সাগরদ্বীপ, কাঁথি, মন্দারমণি, দিঘা, তাজপুরে। এই কদিন ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে।

আরোও পড়ুন : প্রকাশ্যে তৃণমূল নেতার ভাইপোকে গুলি করে খুন! তোলপাড় নদীয়ায়, নেপথ্যের কারণটা মর্মান্তিক

উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলি, কলকাতা, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বীরভূম, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, নদিয়া, মুর্শিদাবাদে বজ্রপাত সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে ৩ সেপ্টেম্বর থেকে। ইতিমধ্যেই জেলাগুলোর বাসিন্দাদের সতর্ক করা হয়েছে।

Weather,South Bengal,Rainfall,Bangla,Bengali,Bengali News,Bangla Khobor,Bengali Khobor

দক্ষিণবঙ্গের উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলি, কলকাতা, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বীরভূম, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, নদিয়া, মুর্শিদাবাদে বজ্রপাত সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে আগামীকাল থেকে ২ সেপ্টেম্বর পর্যন্ত। এরফলে দক্ষিণবঙ্গের সমস্ত জেলার জন্য জারি করা হয়েছে হলুদ সতর্কতা।