টাইমলাইনআবহাওয়া

আগামী ২৪ ঘণ্টার মধ্যে ধেয়ে আসছে ভারী বৃষ্টি, বড়সড় আপডেট দিল আবহাওয়া দফতর

বাংলাহান্ট ডেস্কঃ প্রাক বর্ষার (Rain) প্রস্তুতি সেরে আবহাওয়ার (Weather) উষ্ণতা কাটিয়ে ইতিমধ্যেই বৃষ্টিতে ভিজতে শুরু করে দিয়েছে বাংলার মানুষজন। স্বস্তি পাচ্ছে প্রখর সূর্যের তেজ থেকে। বর্ষা জারী থাকবে এখনও বেশ কিছুদিন। তবে আবহাওয়া দফতরের (Weather office) গণনা মেনে সামান্য দেরী হলেও, বর্ষা বেশ সঠিক সময়েই রাজ্যে প্রবেশ করেছে। সেইসঙ্গে আগামী ২৪ ঘণ্টায় রাজ্যে ভারী বৃষ্টির পূর্ভাবাসও জানান দিল।

পাশাপাশি তেলেঙ্গানা, কর্নাটক ও গোয়ায় ভারী বৃষ্টির কারণে লাল সতর্কতাও জারী করেছে আবহাওয়া দফতর।

বৃষ্টিতে ভাসছে রাজ্য
মৌসম ভবন জানিয়েছে, বাংলায় বর্ষা প্রবেশের সাথে সাথেই মিজোরাম, অসম, ত্রিপুরা ও মণিপুরের একাংশে ঢুকেছে। মধ্য-আরব সাগর, গোয়া, কোঙ্কন, কর্ণাটক, উপকূলীয় অন্ধ্র প্রদেশ, রায়লসিমা, মধ্য ও উত্তর বঙ্গোপসাগর এবং উত্তর-পূর্বের কিছু অংশে দক্ষিণ-পশ্চিম মোসুমী বায়ুপ্রবেশ করবে। ফলে দক্ষিণের পাঁচ রাজ্য প্রবল বৃষ্টিতে ভাসার সম্ভাবনা রয়েছে।

শহরের তাপমাত্রা
শনিবার সকাল থেকেই কলকাতা (Kolkata) শহরে মেঘলা আকাশ বিরাজ করছে। গতকাল শহররে তাপমাত্রা ছিল, সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। আজ তাপমাত্রা কিছুটা হলেও কমতে পারে। আজ সর্বোচ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকেব ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে।

শহরের আকশে সকাল থেকেই মেঘলা আবহাওয়া বিরাজ করছে। বৃষ্টি শুরু হয়েছে বেশ কয়েকদিন ধরেই। জারী থাকবেও বেশ কিছু দিন। তবে আজ রাজ্যের বেশ কিছু এলাকায় বৃষ্টি এবং সেই সঙ্গে বজ্রবিদ্যুতসহ ঝড়ের সম্ভাবনা জানাচ্ছে হাওয়া অফিস।

আগামী ৫ দিন চলবে টানা বৃষ্টি
প্রবল দাবদাহের হাত থেকে মুক্তি দিতে বর্ষা এসেছে রাজ্যে। সেই সঙ্গে উত্তরবঙ্গের বেশ কিছু এলাকা দার্জিলিং,কালিম্পং, মালদা, দুই দিনাজপুরে বজ্রবিদ্য়ুৎ সহ বৃষ্টি এবং কোচবিহার,  আলিপুরদুয়া,জলপাইগুড়ি এবং দক্ষিণ বঙ্গের বেশ কিছু অংশ বাংলাসহ, দুই মেদিনীপুর, কলকাতা, হুগলী, পুরুলিয়া, হাওড়া বাকুড়া, বর্ধমান, ঝাড়গ্রাম, বীরভূম, বাকুড়ায় আগামী ৫ দিন থাকবে বর্ষার আমেজ।

Related Articles

Back to top button