আরেকটু পরেই শুরু হচ্ছে প্রবল বৃষ্টিপাত! জানুন, উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের নিয়ে হাওয়া অফিসের তথ্য

বাংলাহান্ট ডেস্ক: ইতিমধ্যেই বর্ষা প্রবেশ করে গিয়েছে পশ্চিমবঙ্গে। মাঝেমধ্যেই বৃষ্টি হচ্ছে রাজ্যজুড়ে। কিন্তু তার মধ্যেই রয়েছে ভ্যাপসা গরম ও আর্দ্রতাজনিত অস্বস্তি। গরমে বিশেষ করে কষ্ট হচ্ছে দক্ষিণবঙ্গ ও কলকাতাবাসীদের। আর কিছু দিনের মধ্যেই শেষ হতে চলেছে শ্রাবণ মাস। কিন্তু দক্ষিণবঙ্গের মানুষ ভরা বর্ষার অপেক্ষায় রয়েছেন।

বিগত বেশ কয়েকদিন ধরে গরমে নাজেহাল দক্ষিণবঙ্গের মানুষ। এই মুহূর্তে দক্ষিণবঙ্গের মানুষের প্রশ্ন কবে ঝেঁপে বৃষ্টি নামবে? যদিও আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে আগামী শুক্রবার পর্যন্ত প্রাথমিকভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে।
অন্যদিকে হাওয়া অফিস উত্তরবঙ্গের আবহাওয়া বদলের ইঙ্গিত দিয়েছে। হাওয়া অফিসের তরফ থেকে সতর্কতা জারি করা হয়েছে একাধিক জেলার জন্য।

আবহাওয়া দপ্তর আজ জানিয়েছে, মালদা, উত্তর দিনাজপুর ও দক্ষিণ দিনাজপুর জেলায় আগামী দুই থেকে তিন ঘন্টার মধ্যে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত হবে। এই তিন জেলার জন্য জারি করা হয়েছে হলুদ সতর্কতা। পাশাপাশি হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে উত্তর ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে। হাওয়া অফিসের পক্ষ থেকে এই দুই জেলার জন্যও জারি করা হয়েছে হলুদ সতর্কতা।

Weather

উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় ভারী বৃষ্টিপাতের (Rainfall) জন্য বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। একই সাথে ভারী বৃষ্টিপাত হচ্ছে হিমাচল প্রদেশ থেকে শুরু করে পাঞ্জাব, দিল্লি, হরিয়ানা, উত্তরাখণ্ডে। কিন্তু গরমে নাজেহাল দক্ষিণবঙ্গ। আগামী শুক্রবার পর্যন্ত আবহাওয়া দপ্তর কোনও রকম আশার বাণী শোনাতে পারেনি দক্ষিণবঙ্গের জন্য।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর