আজ দিনভর দুর্যোগ দক্ষিণবঙ্গে! বৃষ্টিতে ভিজবে কোন কোন জেলা? একনজরে আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: নয়া বছরেও আবহাওয়ার মতিগতির ঠিক নেই। গতকাল বৃষ্টি না হলেও আজ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টির পূর্বাভাস। বৃষ্টির সম্ভাবনা উত্তরেও। শীতের মাঝেই ধেয়ে আসছে বৃষ্টি। আবহাওয়া দপ্তর (Weather Department) সূত্রে খবর, আজ ২৪ ঘটনায় দক্ষিণবঙ্গের একাধিক জেলায় হালকা বৃষ্টি হতে পারে।

   

বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় আজ দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা। আজ পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমানে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তাই বাড়ি থেকে বেরোনোর সময় সাথেই রাখুন ছাতা। পশ্চিমী ঝঞ্ঝা ও পূবালী হওয়ার সংঘাতে এই বৃষ্টির সম্ভাবনা বলে আবহাওয়া অফিস সূত্রে খবর।

ওদিকে তবে আগামী ১০ জানুয়ারি থেকে নতুন করে জাঁকিয়ে শীত পড়ার সম্ভাবনা রয়েছে। আজ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় মেঘলা আকাশ ও বাকি জেলাতে আংশিক মেঘলা থাকবে আকাশ। পশ্চিমের জেলা ছাড়া দক্ষিণবঙ্গের কোথাও তেমন বৃষ্টির সম্ভাবনা নেই।

শহর কলকাতাতেও আপাতত বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই। চলতি সপ্তাহে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বেড়েছে। আগামী তিন দিন তাপমাত্রা আরও একটু বাড়লেও তারপরই ভালো রকম পতন হবে।

weather winter 8

আরও পড়ুন: আজকের রাশিফল ৬ জানুয়ারি, গাড়ি-বাড়ি কিনবে এই চার রাশি

দক্ষিণবঙ্গের তাপমাত্রা ক্রমশ্য উর্দ্ধমুখী। আগামী ২-৩ দিনে ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বাড়বে বলে অনুমান আবহাওয়াবিদদের। হাওয়া অফিস জানিয়েছে, চলতি সপ্তাহে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৭ থেকে ১৮ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছে যেতে পারে।

এই মুহূর্তে পশ্চিমি ঝঞ্ঝা সিকিমের উপর দিয়ে যাচ্ছে। আগামী কয়েকদিন দার্জিলিঙে ৫ থেকে ৬ ডিগ্রির আশপাশে থাকবে তাপমাত্রা। দার্জিলিঙ ও কালিম্পংএ বৃষ্টির পূর্বাভাস। হতে পারে তুষারপাতও। তুষারপাতের সম্ভাবনা রয়েছে সিকিমে। বাকি জেলায় বৃষ্টির সম্ভাবনা নেই। চলতি সপ্তাহে উত্তরবঙ্গের সমতলের জেলাগুলিতে তাপমাত্রা পরিবর্তনের খুব একটা সম্ভাবনা নেই।