চলতি সপ্তাহেই মন্ত্রিসভায় বড়সড় রদবদল! আসতে পারে একাধিক নতুন মুখ, মন্ত্রিত্ব যাবে কাদের?

বাংলা হান্ট ডেস্কঃ বছর ঘুরলেই লোকসভা নির্বাচন (Lok Sabha Election 2024)। শাসক থেকে বিরোধী, বর্তমানে শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত সকল দল। হবে নাই বা কেন! প্রধানমন্ত্রীর কুর্সির জন্য লড়াই বলে কথা। এই আবহেই এবার রাজ্য মন্ত্রিসভায় ফের রদবদলের সম্ভাবনা (West Bengal Cabinet Reshuffle) উঁকি দিচ্ছে। নবান্নেও এই নিয়ে চৰ্চা বিস্তর। রাজ্য প্রশাসন সূত্রে খবর, শীঘ্রই রাজ্য মন্ত্রিসভায় রদবদল হতে পারে।

   

বাংলার বকেয়া টাকা ইস্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সরাসরি কথা বলতে চেয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বাংলার মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের আর্জিতে সায় দিয়েছেন প্রধানমন্ত্রী। আগামী ১৭ থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লিতে থাকবেন। ওদিকে এই সময়ের মধ্যেই ১৯ ডিসেম্বর রয়েছে ইন্ডিয়া জোটের বৈঠক। সেই বৈঠকেও যোগ দেবেন মমতা। তারপর আগামী ২০ ডিসেম্বর প্রধানমন্ত্রীর সঙ্গে মমতার সাক্ষাৎ। তবে সেই সাক্ষাৎ কোথায় হবে, কখন হবে সেই নিয়ে এখনও কিছু জানা যায়নি ।

ওদিকে মমতা দিল্লি থেকে কলকাতা ফিরতেই বড়দিনের উৎসবের আমেজ। মনে করা হচ্ছে মমতার দিল্লি সফরের আগেই মন্ত্রিসভায় ছোটোখাটো রদবদলের প্রবল সম্ভাবনা রয়েছে। যদিও এই নিয়ে অফিসিয়ালি এখনও কিছু জানানো হয়নি।

মন্ত্রীসভায় এবার একাধিক নতুন মুখ আসতে পারে সেই নিয়েও জোড়ালো হচ্ছে জল্পনা। সম্প্রতি রেশন দুর্নীতিকাণ্ডে ইডির হাতে গ্রেফতার হয়েছেন রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। বর্তমানে জেলে রয়েছেন তিনি। বন দফতরের দায়িত্ব আপাতত সেই দায়িত্ব রাষ্ট্রমন্ত্রী বীরবাহা হাঁসদাকে দিয়েছেন মমতা। শোনা যাচ্ছে, এবার তাকে পূর্ণমন্ত্রী করা হতে পারে।

আরও পড়ুন: ১৫, ১৬ অতীত! এবার দক্ষিণবঙ্গের তাপমাত্রা নামবে ৮ ডিগ্রিতে, জারি সতর্কতা: আবহাওয়ার খবর

ওদিকে বন দফতরের পাশাপাশি শিল্প পুনর্গঠন দফতরের দায়িত্বও জ্যোতিপ্রিয় উপর ছিল। শশী পাঁজাকে সেই দফতরের দায়িত্ব দেওয়া হতে পারে বলে জল্পনা রয়েছে। পর্যটন দফতরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রীর পদে থাকা ইন্দ্রনীল সেনকে পর্যটন দফতরের পূর্ণমন্ত্রী করা হতে পারে। এমনটাই শোনা যাচ্ছে।

Mamata Banerjee,West Bengal Cabinet Reshuffle,Lok Sabha Election 2024,Trinamool Congress,মমতা বন্দ্যোপাধ্যায়,রাজ্য মন্ত্রীসভা,লোকসভা নির্বাচন,তৃণমূল কংগ্রেস,Bangla,Bengali,Bengali News,Bangla Khobor,Bengali Khobor

মন্ত্রী সাধন পাণ্ডে ও সুবত্র সাহার প্রয়াণের পর নতুন করে কাউকে মন্ত্রিসভার দায়িত্ব দেওয়া হয়নি। এবার রদবদলে কিছু নতুন মুখ আনা হতে পারে এমন সম্ভাবনাও রয়েছে। তবে কাদের বা কজনকে আনা হবে সেই নিয়ে কিছু জানা যায়নি। প্রসঙ্গত, তৃণমূলের অন্দরে নতুন-পুরোনো দ্বন্দ্ব অব্যাহত। এই আবহে মুখ্যমন্ত্রী পুরোনোদের ওপরই ভরসা রাখেন নাকি নতুন মুখ নিয়ে আসেন সেটাই দেখার।