‘ও সুবিধাবাদী, ওর কথা ছাড়ুন’, অভিজিৎ গাঙ্গুলিকে বেনজির কটাক্ষ মমতার, আর যা বললেন…

বাংলা হান্ট ডেস্ক : নির্বাচনের আগে সবথেকে বড় ঝটকা বোধহয় তিনিই দিয়েছেন। ভগবানের পদ সরে দাঁড়িয়ে সোজা রাজনীতির দুনিয়ায় পা বাড়িয়েছেন কলকাতা হাইকোর্টের অন্যতম চর্চিত বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Justice Abhijit Ganguly)। কোন দলে যোগ দিতে চলেছেন সেকথাও জানিয়েছেন সদ্য প্রাক্তন বিচারপতি। আর এবার সেই প্রসঙ্গেই তীব্র কটাক্ষবানে বিঁধলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

   

প্রসঙ্গত উল্লেখ্য, গত মঙ্গলবারই সাংবাদিক বৈঠক করে বিষোদগার করেছেন তিনি। জানিয়েছেন, আগামী ৭ মার্চের মধ্যে তিনি বিজেপিতে যোগ দেবেন। সূত্রের খবর, এপরই অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের কাছে ফোন আসে বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্যের। বেশ কয়েক মিনিট বার্তালাপও হয় তাদের। বাংলা থেকে তৃণমূলকে উৎখাত করতে বিজেপির লড়াইয়ে শামিল হওয়ার জন্য অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে স্বাগতও জানিয়েছেন তিনি।

মেয়াদপূর্তির ৫ মাস আগেই বিচারপতি পদ থেকে ইস্তফা দিয়েছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ইতিমধ্যেই তার ইস্তফা পত্র পৌঁছে গেছে রাষ্ট্রপতির কাছেও। টিকিট পেলে তিনি যে বিজেপির হয়ে লোকসভা নির্বাচনও লড়বেন, সেটাও স্পষ্ট করে দিয়েছেন তিনি। রাজনৈতিক মহলের জল্পনা বলছে মেদিনীপুরের তমলুকের সিট বাধা রয়েছে অভিজিৎ-র জন্য। যদিও বিজেপির উপরমহল এখনও তা স্পষ্ট করেনি।

আরও পড়ুন : কবে প্রকাশ হবে লোকসভার নির্ঘন্ট? সামনে এল দিনক্ষণ! কোমর বাঁধছে শাসক-বিরোধীরা

তবে রাজনীতিতে আসার কারণ স্পষ্ট করে দিয়েছেন প্রাক্তন বিচারপতি। এইদিন শাসকদলের উপর তোপ দেগে তিনি বলেন, শাসকদলই তাকে ময়দানে নামতে বাধ্য করেছে। উল্লেখ্য, এর আগে একাধিক মামলায় তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে রায় দিয়েছিলেন প্রাক্তন বিচারপতি। যে কারণে তাকে হামেশাই তৃণমূলের কটাক্ষের শিকার হতে হয়েছে।

আরও পড়ুন : ‘রাজনীতিতে আপনার মত মানুষের প্রয়োজন’, অভিজিৎ গাঙ্গুলিকে ফোন অমিত মালব্যর! আর কী কথা হল? EXCLUSIVE

justice mamata.jpg (1)

যদিও তিনি নিজে কখনোই মুখ্যমন্ত্রীর সম্পর্কে কটূ কথা বলেননি। হামেশাই মুখ্যমন্ত্রীর স্ততি শোনা গেছে তার মুখে। তবে এইদিন অভিজিৎ গঙ্গোপাধ্যায় প্রসঙ্গে মুখ্যমন্ত্রীকে প্রশ্ন করা হলে তাকে ‘অপরচুনিস্ট’ বলে অভিমত মমতা বন্দ্যোপাধ্যায়ের। তার মতে, কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি মূলত সুবিধাভোগী এবং তাকে পাত্তা দেওয়ার মত কিছুই হয়নি।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর