‘রাজনীতিতে আপনার মত মানুষের প্রয়োজন’, অভিজিৎ গাঙ্গুলিকে ফোন অমিত মালব্যর! আর কী কথা হল? EXCLUSIVE

বাংলা হান্ট ডেস্ক : গত সোমবার পর্যন্তও তার পরিচয় ছিল কলকাতা হাইকোর্টের দাপুটে বিচারপতি। যার কলমের আঁচড়ে লক্ষ লক্ষ মানুষের ভাগ্য লেখা হয়। তবে মঙ্গলবার থেকেই সেই পরিচয় বদলে গিয়ে হয়ে গেছে রাজনীতিবিদ। আনুষ্ঠানিকভাবে নিজের সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন রাজ্যের আন্দোলনকারী চাকরিপ্রার্থীদের মসীহা অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Ganguly)।

   

উল্লেখ্য, বিচারপতির আসন ছেড়ে এখন তিনি গেরুয়া শিবিরের পথে পা বাড়িয়েছেন। তারপর থেকেই তিনি চোখা চোখা ভাষায় আক্রমণ করে চলেছেন শাসকদলের শীর্ষ নেতৃত্বদের‌। বিশেষ করে ডায়মণ্ড হারবারের সাংসদ অভিষেক ব্যানার্জিকে (Abhishek Banerjee) তো প্রতিটি মন্তব্যে একটা করে গোল দিচ্ছেন তিনি। সদ্য প্রাক্তন হওয়া বিচারপতি তো এটাও জানিয়ে দিয়েছেন যে, এই সরকারের মেয়াদ বড়জোর আর বছর দুয়েক।

সূত্রের খবর, ইতিমধ্যেই বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্যর সাথে ফোনে কথা হয়েছে প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের। বেশ কয়েক মিনিট ধরে বার্তালাপ হয়েছে দু’জনের মধ্যে। রাজ্যের একাধিক ইস্যু নিয়ে কথা হয়েছে দু’জনের মধ্যে। পাশাপাশি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে বিজেপিতে আসার জন্য স্বাগতও জানিয়েছেন তিনি।

আরও পড়ুন : সাত সকালে অমিত মালব্যর ফোন, আজই BJP তে যোগ দিচ্ছেন তাপস? কোন কেন্দ্র থেকে লড়বেন?

অমিত মালব্যের মতে, এই রাজ্যে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের মত একজন অভিজ্ঞ এবং বিচক্ষণ মানুষের বিশেষ প্রয়োজন ছিল। বর্তমান শাসকদলকে উপড়ে ফেলার মিশনে তিনি অন্যতম কান্ডারি হতে পারবেন। এবং বিজেপির এই লড়াইয়ে শামিল হওয়ার জন্য প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে স্বাগতও জানিয়েছেন অমিত মালব্য।

আরও পড়ুন :বুধবার থেকে ফের বৃষ্টি? সপ্তাহান্তে আবহাওয়ার ‘নতুন’ ভোলবদল! সতর্ক করল IMD

large image abhijit ganguly 1

প্রসঙ্গত উল্লেখ্য, এর আগে বিজেপিতে যোগদান প্রসঙ্গে অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানিয়েছিলেন, ‘এই সিদ্ধান্তটা নেওয়ার জন্যে আমি খুবই কম সময় পেয়েছি। আমি বিজেপির সঙ্গে এই নিয়ে কথা বলি। বিজেপিও আমাকে প্রস্তাব দেয়। গত ৭ দিন ধরে এই নিয়ে আলোচনা হয়েছে। এর জন্যে আমি এই সময়ে ছুটিতে ছিলাম। আমি কোনও মামলা শুনিনি। যাতে ভবিষ্যতে কেউ আমার দিকে আঙুল না তুলতে পারে, তার জন্যেই আমি এই সিদ্ধান্ত নিয়েছিলাম।’

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর