মাধ্যমিক পাশেই পশ্চিমবঙ্গ পুলিশের চাকরির দুর্দান্ত সুযোগ, শুরু হল রেজিস্ট্রেশন প্রক্রিয়া

   

বাংলা হান্ট ডেস্ক : চাকরিপ্রার্থীদের জন্য সুখবর নিয়ে এল রাজ্য সরকার। সম্প্রতি পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুমেন্ট বোর্ড (WBPRB) ১৩০টি শূন্যপদের জন্য নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। জানা যাচ্ছে Warders/Female Warders— এই পদে হবে নিয়োগ। আগামী ২৬ অগাস্ট পর্যন্ত করতে পারবেন আবেদন। এরপর ২৯ অগাস্ট থেকে ৪ সেপ্টেম্বর পর্যন্ত ফর্ম এডিট করার সময় দেওয়া হবে।

বয়স সীমা : এই পদে আবেদন করার জন্য চাকরিপ্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ২৭ বছরের মধ্যে।

শিক্ষাগত যোগ্যতা : পশ্চিমবঙ্গ মধ্য শিক্ষা পর্ষদ থেকে মাধ্যমিক পাশ হতে হবে প্রার্থীদের। অথবা এর সমতুল্য কোনও পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

যোগ্য প্রার্থীদের বেছে নেওয়ার প্রক্রিয়া : একটি লিখিত পরীক্ষার মাধ্যমে যোগ্য প্রার্থীদের বেছে নেওয়া হবে। ৯০ নম্বরের এই লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে শারীরিক এবং ফিজিক্যাল টেস্ট হবে। সবশেষে হবে ইন্টারভিউ পর্ব।

কীভাবে আবেদন জানাবেন আগ্রহী প্রার্থীরা : আবেদন করার জন্য প্রথমে wbpolice.gov.in এই অফিশিয়াল ওয়েবসাইটে যেতে হবে। সেখানে হোমপেজে থাকা রিক্রুটমেন্ট ট্যাবে ক্লিক করতে হবে। সেখানে Recruitment of Warders and Female Warders in the Department of Correctional Administration, Govt. of West Bengal 2023- এই অপশনটি দেখতে পাবেন। সেটিতে ক্লিক করতে হবে। একটি ফর্ম খুলে যাবে আপনার সামনে।

west bengal police recruitment 2023

যথাযথ তথ্য দিয়ে ফর্মটি পূরণ করে তারসাথে যাবতীয় প্রয়োজনীয় ডকুমেন্ট জমা দিতে হবে। এবং সাথে জমা দিতে হবে অ্যাপ্লিকেশন ফি। এবং এরপর একটি প্রিন্ট আউট বের করে নিজের কাছে রেখে দিতে হবে। পরবর্তী সময়ে এই প্রিন্ট আউট কাজে লাগবে।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর