তীব্র গরমে নাজেহাল অবস্থা! এবার গরমের ছুটি বাড়াল মধ্যশিক্ষা পর্ষদ, দেখুন দিনক্ষণ

বাংলা হান্ট ডেস্কঃ শিয়রে লোকসভা নির্বাচন। এদিকে তীব্র গরমে হাঁসফাঁস করতে শুরু করেছে বঙ্গবাসী। মার্চের শেষ থেকেই বাড়তে শুরু করেছিল তাপমাত্রা। এপ্রিল মাসে তা আরও বাড়তে পারে বলে অনুমান। এই আবহে এবার কচিকাঁচাদের স্বস্তির খবর শোনাল রাজ্য সরকার (Government of West Bengal)। লোকসভা নির্বাচনের কারণে রাজ্যের বিদ্যালয়গুলিতে বাড়ানো হল গরমের ছুটি (Summer Holiday)।

এবার সাত দফায় রাজ্যে লোকসভা নির্বাচন শুরু হতে চলেছে। ইতিমধ্যেই ভোটের নির্ঘণ্ট ঘোষণা করে দিয়েছে জাতীয় নির্বাচন কমিশন। আগামী ১৯ এপ্রিল থেকে রাজ্যে শুরু হয়ে যাচ্ছে ভোট গ্রহণ পর্ব। আগে ঠিক করা হয়েছিল, আগামী ৯ মে থেকে রাজ্যের বিদ্যালয়গুলিতে গরমের ছুটি (Summer Holiday) শুরু হবে। তবে এবার সেই দিনক্ষণ পরিবর্তন করা হয়েছে।

   

৯ মে নয়, বরং আগামী ৬ মে থেকে রাজ্যের স্কুলগুলিতে গরমের ছুটি পড়তে চলেছে। অর্থাৎ গরমের ছুটি ৩ দিন আগে থেকে শুরু হতে চলেছে। আগামী ২ জুন অবধি থাকবে ছুটি পাবে পড়ুয়ারা। সম্প্রতি বিজ্ঞপ্তি প্রকাশ একথা ঘোষণা করেছে মধ্যশিক্ষা পর্ষদ (WBBSE)। সব মিলিয়ে, রাজ্যের স্কুল পড়ুয়াদের প্রায় ১২ দিন গরমের ছুটি বাড়ল বলে খবর্।

আরও পড়ুনঃ শাহজাহান মামলায় পুলিশের ভূমিকায় ক্ষুব্ধ কলকাতা হাইকোর্ট! নজিরবিহীন ভর্ৎসনা রাজ্যকে

এছাড়াও জানা যাচ্ছে, ভোটের (Lok Sabha Election) কারণে আগামী ১৬ এপ্রিল থেকে ২০ এপ্রিল অবধি জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারের বিদ্যালয়গুলিতে ছুটি থাকবে। অর্থাৎ ভোটের কারণে ৫ দিন ছুটি পাবেন সেখানকার স্কুল পড়ুয়ারা।

school students West Bengal summer holiday

অন্যদিকে আগামী ২৪ এপ্রিল থেকে ২৭ এপ্রিল অবধি ছুটি থাকবে কালিম্পং, দার্জিলিং এবং দুই দিনাজপুরের বিদ্যালয়। অর্থাৎ নির্বাচনের কারণে সেখানকার পড়ুয়ারা ছুটি পাবেন ৪ দিন। লোকসভা ভোটের কারণে এই তীব্র গরমের মাঝে স্কুল পড়ুয়ারা এই ছুটি পাওয়ায় তাঁদের বেশ সুবিধা হবে বলেই মত ওয়াকিবহাল মহলের।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তরের পর সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর