আজ থেকে সাথেই রাখুন ছাতা! ফের দাপিয়ে ঝড়-বৃষ্টি কলকাতা সহ এই ৭ জেলায়, জারি সতর্কতা

বাংলা হান্ট ডেস্ক: গত দু-তিনদিন থেকেই রাজ্যে বৃষ্টির পরিমাণ কমেছে। রাজ্যজুড়ে বাড়ছে গরম। তবে এরই মধ্যে খুশির খবর দিল আলিপুর আবহাওয়া দপ্তর (Alipore Weather Department)। হাওয়া অফিস জানিয়েছে, আগামীকাল থেকেই চলবে ঝড়-বৃষ্টির তোলপাড়। আজও বৃষ্টির সম্ভাবনা। কোথায় কোথায় সতর্কতা? দেখুন এক নজরে।

আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আজ বৃহস্পতিবার শহরের আকাশ আংশিক মেঘলা থাকবে। কলকাতা এবং আশেপাশের কিছু জায়গায় বজ্রপাত সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তবে কাল থেকে বাড়বে দুর্যোগ। কলকাতা ও আশেপাশের জেলাগুলিতে আগামী ১ সেপ্টেম্বর থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে।

ইতিমধ্যেই যার জেরে আগামীকাল ও পরশু ১ এবং ২ সেপ্টেম্বর কলকাতা জারি হয়েছে হলুদ সতর্কতা। দক্ষিণের উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর এবং নদিয়ায় খুব সামান্য বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন: ফের শ্যুটআউট! বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে যুবককে গুলি, ভাটপাড়ার ঘটনায় শিউরে উঠবেন

হাওড়া, হুগলি, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদেও হালকা বৃষ্টি হতে পারে আজ। মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায়।

weather

আরও পড়ুন: আজকের রাশিফল ৩১ অগাস্ট বৃহস্পতিবার! জেনে নিন কেমন কাটবে আপনার দিন

উত্তরবঙ্গের উপরের পাঁচটি জেলা দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার এবং আলিপুরদুয়ার বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। বাকি জেলাগুলিতে তেমন বৃষ্টির সম্ভাবনা নেই। উত্তরবঙ্গের উপরের পাঁচ জেলায় বিক্ষিপ্তভাবে হালকা ও মাঝারি চলবে। তবে কাল থেকেই কলকাতা সহ দুই বঙ্গেই বৃষ্টির পরিমাণ কিছুটা বাড়বে। ফলে আগামী ২ দিন তাপমাত্রার পারদ সামান্য নামতে পারে বলে পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।