‘আরও দুজন বিচারপতি আছেন, তারাও রাজনীতিতে যাবেন, আসন খুঁজছেন’, জাস্টিস গাঙ্গুলির পর এবার কারা?

বাংলা হান্ট ডেস্কঃ বিচারপতি পদে অবসর, শীঘ্রই রাজনীতিতে যোগ দিচ্ছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Justice Abhijit Ganguly)। আর এই খবরই যেন সাড়া ফেলে দিয়েছে রাজ্যে। নিজ মুখেই রাজনীতিতে যোগ দেওয়ার কথা জানিয়েছেন বিচারপতি। যদিও কোন দলে যোগ দেবেন তা নিয়ে এখনও স্পষ্ট করে কিছু বলেননি। ওদিকে সূত্র মারফত শোনা যাচ্ছে আগামীকাল মোদীর হাত ধরে বিজেপিতে যোগদান করবেন বিচারপতি। আর এই ইস্যুতেই এবার বিচারপতিকে তীব্র আক্রমণ করলেন আইনজীবী তথা তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় (Kalyan Banerjee)।

   

কল্যাণ বলেন, সিঙ্গল বেঞ্চের বিচারপতি (অভিজিত্‍ গঙ্গোপাধ্যায়) গতকাল সংবাদমাধ্যমে একটি সাক্ষাত্‍কার দিয়েছেন। তিনি রাজনৈতিক ব্যক্তিত্ব। রাজনৈতিক উদ্দেশ্য নিয়েই এসব নির্দেশ (West Bengal SSC scam) দিয়েছেন। এসএসসির সমস্ত মামলা খারিজ করার দাবি নিয়ে বিচারপতি দেবাংশু বসাকের ডিভিশন বেঞ্চে বিতর্কিত চাকরিপ্রাপকদের আইনজীবী হয়ে আর্জি করেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়।

এরপরেই এসএসসসি মামলায় অভিযুক্তদের চার্জশিট দাখিল হয়েছে কিনা সেই বিষয়ে সিবিআই’য়ের আইনজীবীর কাছে জানতে চায় ডিভিশন বেঞ্চ। সিবিআইয়ের আইনজীবী জানান, হয়েছে তবে, সরকারি আধিকারিকদের ক্ষেত্রে চার্জ ফ্রেম করার জন্য রাজ্যের অনুমতি প্রয়োজন। তাএখনও মেলেনি।

আদালতের সিবিআই এর আইনজীবী জানান, এই নিয়ে ২০২২ সালে রাজ্যের কাছে অনুমতি চাওয়া হয়েছিল। তবে এখনও কোনও উত্তর মেলেনি। এরপরই রাজ্যের আইনজীবীকে উদ্দেশ্য করে বিচারপতি দেবাংশু বসাকের ডিভিশন বেঞ্চের প্রশ্ন, কত সময় লাগে?

সোমবার এই মামলার শুনানিতে নাম না করে বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায়কে আক্রমণ করেন আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায়। বলেন, সবটার পেছনেই রাজনৈতিক উদ্দেশ্য ছিল। এসএসসি মামলার শুনানি করে উনি পলিটিকাল ক্যারিয়ার গড়ে ফেললেন। এরপরই বিস্ফোরক দাবি করে কল্যাণ বলেন, আরও দুজন বিচারপতি আছেন, তারাও যাবেন, আসন খুঁজছেন।

Justice Abhijit Ganguly,Kalyan Banerjee,Indian Justice,TMC,BJP,Calcutta High Court,বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়,কল্যাণ বন্দ্যোপাধ্যায়,বিচারপতি,তৃণমূল,বিজেপি,কলকাতা হাইকোর্ট,এসএসসি মামলা West Bengal SSC scam,Bangla,Bengali,Bengali News,Bangla Khobor,Bengali Khobor

আরও পড়ুন: আজ দুর্যোগ শুধুমাত্র কলকাতায়, কাল থেকে তাণ্ডব শুরু দক্ষিণের ৩ জেলায়: আবহাওয়ার খবর

এখানেই থেমে থাকেন নি কল্যাণ। আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্যকে উদ্দেশ করে কল্যাণ বলেন, সময় আসলে তোমার এবং তোমার বিচারপতির সব খাপ খুলব। আদালতে দাঁড়িয়েই কল্যাণ বলেন, আমরা আদালতের মর্যাদা নষ্ট করিনি। আপনার সহকর্মী করেছে। বিচারপতি গঙ্গোপাধ্যায়, সিবিআই এবং ইডি সবাই মিলে আদালতের মর্যাদা নষ্ট করেছে বলেও অভিযোগ করেন কল্যাণ।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর