লেপ-কাঁথা রেডি তো? এই সপ্তাহেই ১৫ ডিগ্রিতে নামবে দক্ষিণবঙ্গের তাপমাত্রা! আবহাওয়ার বড় আপডেট

বাংলা হান্ট ডেস্ক: উত্তর (North Bengal) থেকে দক্ষিণ (South Bengal),বঙ্গজুড়ে শীতের আমেজ। আর তাতে গাঁ ভাসাচ্ছে রাজ্যবাসী। সকাল ও রাতে হালকা শিরশিরানি বেশ অনুভব হচ্ছে। উত্তর চব্বিশ পরগনা হোক বা কোচবিহার, জেলায় জেলায় নেমেছে তাপমাত্রা। তবে পাকাপাকি শীত (Winter) কবে আসবে? কবে লেপ-কম্বল বের করবে রাজ্যবাসী?

weather

১৫ ডিগ্রিতে নামবে তাপমাত্রা

আবহাওয়া দফতর সূত্রে খবর, আপাতত দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা নেই। তবে চলতি সপ্তাহেই তাপমাত্রার পারদ নামতে শুরু করবে। আগামী কিছুদিন পশ্চিমের জেলায় শীতের আমেজ একটু বেশিই থাকবে। পশ্চিমের জেলাগুলিতে ২০ ডিগ্রির নীচে রয়েছে তাপমাত্রা। এরপর এই জেলাগুলিতে ১৫ ডিগ্রিতে পৌঁছবে পারদ।

এই সপ্তাহ থেকেই ধীরে ধীরে আবহাওয়ার পরিবর্তন হবে। অফিসের পূর্বাভাস, আগামী ৪-৫ দিন দক্ষিণবঙ্গের (South Bengal) সমস্ত জেলার আবহাওয়াই শুষ্ক থাকবে। কোনও জেলায় আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। ডিসেম্বরের শুরু থেকে জোরসে কামড় বসাবে শীত।

আরও পড়ুন: মমতাকে ‘অগ্নিকন্যা’র তকমা! বাংলায় ২০ হাজার কোটি বিনিয়োগের বিরাট ঘোষণা মুকেশ অম্বানীর

মহানগরীর আবহাওয়া (Kolkata Weather)

আবহাওয়া দপ্তর সূত্রে খবর, চলতি সপ্তাহেই কলকাতার তাপমাত্রা কুড়ি ডিগ্রির নিচে নামতে পারে। উইকএন্ডে কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১৮ ডিগ্রিতে পৌঁছতে পারে। আপাতত কিছুদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৯-৩০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে।

আরও পড়ুন: কেন্দ্রের অভিযোগে শীলমোহর! ২৯ জনের মধ্যে ২৭ জনই ভুয়ো, আবাস যোজনার টাকা ফেরানোর নির্দেশ

weather kolkata

উত্তরবঙ্গের আবহাওয়া (North Bengal Weather)

আজ রাতের দিকে ও আগামীকাল উত্তরবঙ্গের দুই জেলাতে বৃষ্টির সম্ভাবনা আছে। পাহাড়ে উত্তরবঙ্গের (North Bengal) দার্জিলিং এবং কালিম্পং জেলায় বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। জেলাগুলির তাপমাত্রা একই রকম থাকবে।