আজও একাধিক জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস! কেমন থাকবে কলকাতা সহ দক্ষিণবঙ্গের আবহাওয়া?

   

বাংলা হান্ট ডেস্ক: গত কয়েকদিন ধরে টানা বৃষ্টিতে ভিজছে গোটা রাজ্য। আবহাওয়া দফতর (Alipore Weather Office) সূত্রে খবর, এখনই মিলবে না রেহাই। আপাতত আরও ২-৩ দিন রাজ্যের প্রায় সমস্ত জায়গাতেই কম-বেশি ঝড়- বৃষ্টি সম্ভাবনা রয়েছে। ‌উত্তরে আজ কিছুটা কমবে বৃষ্টি। অন্যদিকে দক্ষিণে তাণ্ডব দেখাবে বজ্রবিদ্যুৎ।

উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ কিছুটা কমলেও বৃহস্পতিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে। পাশাপাশি দার্জিলিং, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদায় বজ্রপাত সহ মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। আজ উত্তরের সব জেলায় জারি থাকবে হলুদ সতর্কতা।

ওদিকে দক্ষিণবঙ্গে (South Bengal) ক্রমশই বাড়বে ঝড় বৃষ্টির পরিমাণ। আজ কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায় বজ্রবিদ্যুৎ সহ মাঝারি বৃষ্টি হতে পারে। তবে শুক্রবারের পর থেকে বৃষ্টির পরিমান আরও বাড়বে। দোসর হতে পারে ঝোড়ো হাওয়া। দক্ষিণবঙ্গের পূর্ব মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রামে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে।

পাশাপাশি পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া আজ বজ্রপাত সহ মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বৃহস্পতিবার দক্ষিণের সব জেলায় জারি করা হয়েছে হলুদ সতর্কতা। দক্ষিণবঙ্গে গত কয়েকদিন ধরেই দফায় দফায় বৃষ্টি হচ্ছে। আজও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা।

weather

টানা বৃষ্টির দরুন দক্ষিণবঙ্গেও বৃষ্টির ঘাটতি যা ছিল তা অনেকটাই মেটার আশঙ্কা। তাপমাত্রা ২-৩ ডিগ্রি মতন কমবে আগামী দুদিনে। তবে বজায় থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। আগামী ৩ দিন উত্তরের জেলায় জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস। প্রায় সমস্ত জেলাতেই জারি সতর্কতা।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর